পাকিজা টেক্সটাইল-আদালতের পর এবার সীমান্ত স্কয়ারে আগুন, কিসের আলামত?

নিজস্ব প্রতি‌বেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৫৪

রাজধানীর ধানমন্ডির সীমান্ত স্কয়ার শপিং মলে আগুন লাগার ঘটনা ঘটেছে। মঙ্গলবার বিকাল ৫টা ২ মিনিটে এই আগুন লাগে। প্রায় আধঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিসের দুটি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে এনেছে।

ফায়ার সার্ভিসের কন্টোল রুম থেকে জানানো হয়েছে, সীমান্ত স্কয়ারের আগুন কোথা থেকে কীভাবে লেগেছে সেটা এখনও নিশ্চিত হওয়া যায়নি। মঙ্গলবার হওয়ায় মার্কেটটি বন্ধ ছিল।

এর আগে সকাল সাড়ে ১১টায় রাজধানীর শ্যামপুরে পাকিজা টেক্সটাইলে আগুন লাগার ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এর কিছু সময় পর ঢাকার সিএমএম কোর্টের আগুন লাগে। দুপুর আড়াইটার দিকে সেই আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

আগুন নিয়ন্ত্রণে আসার পর ফায়ার সার্ভিসের পরিচালক লে. কর্নেল মো. রেজাউল করিম সাংবাদিকদের বলেন, ‘আমরা দুপুর ১টা ১৫ মিনিটের দিকে খবর পেয়ে ঢাকা চিফ জুডিশিয়াল আদালতের বেজমেন্টে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ১টা ২৭ মিনিটের দিকে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।’

‘পরবর্তীতে ফায়ার সার্ভিসের আরো ৫টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে কাজ করে। ২টা ১২ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। প্রথমিকভাবে আগুন লাগার কারণও জানা যায়নি।’

আগুনের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতির পরিমান জানতে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে ৩ থেকে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হবে বলে জানান সংস্থাটির পরিচালক লে. কর্নেল মো. রেজাউল করিম।

(ঢাকাটাইমস/০৭ফেব্রুয়ারি/এসএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :