মাত্র ৪০০ টাকার দ্বন্দ্বের জেরে বগুড়ার রিয়াজ হত্যা: পুলিশ

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:০১

মাত্র ৪০০ টাকা নিয়ে দ্বন্দ্বের জেরে বগুড়ার কলেজ ছাত্র শাহরিয়ার ইসলাম রিয়াজকে (১৭) উপর্যুপুরি ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ঘটনার সেঙ্গে জড়িত তিনজনকে গ্রেপ্তারের পর মঙ্গলবার দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিষয়টি সাংবাদিকদের জানান অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শরাফত ইসলাম।

এর আগে গত ৫ ফেব্রুয়ারি রবিবার সন্ধ্যায় বগুড়ার শাজাহানপুর উপজেলার একটি ভুট্টা ক্ষেত থেকে রিয়াজের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করে পুলিশ। পরে রিয়াজের মা আরজি খাতুন বাদী হয়ে শাজাহানপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

গ্রেপ্তাররা হলেন, শাজাহানপুর উপজেলার পরানবাড়ীয়া পূর্বপাড়া গ্রামের শহিদুল ইসলামের ছেলে কাউছার (২২), ঝালোপাড়া গ্রামের আব্দুল খালেকের ছেলে মাহমুদুল (২০) ও রামপুর গ্রামের রবিউল ইসলামের ছেলে সাহান (২০)।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শরাফত ইসলাম বলেন, লাশ উদ্ধারের পর থেকেই আমরা তদন্ত করছিলাম। জড়িতদের গ্রেপ্তারে চেষ্টা করা হচ্ছিলো। বিভিন্ন তথ্যের ভিত্তিতে আমরা ঘটনার সেঙ্গে জড়িত তিনজনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি। তবে আরো একজন হত্যাকান্ডে জড়িত রয়েছে। তিনি পলাতক। তদন্তের স্বার্থে তার নাম পরিচয় এই মুহুর্তে প্রকাশ করছি না। আসামীরা প্রত্যেকেই একে অপরের ঘনিষ্ট বন্ধু।

গ্রেপ্তার আসামিদের কাছ থেকে আমরা জানতে পেরেছি, নিহত রিয়াজ গ্রেপ্তার কাউছারকে একটি কাজ করে দেয়ার জন্য ৪০০ টাকা দেন। কাউছার ওই টাকা মাহমুদুলের কাছে রাখলে সে টাকা খরচ করে ফেলে। এদিকে কাউছার কাজটি না করলে রিয়াজ তার কাছ থেকে টাকা ফেরত চান। এ সময় কাউছার টাকা দিতে তালবাহানা শুরু করে। এতে রিয়াজ এলাকার এক কথিত বড় ভাইকে দিয়ে কাউছার এবং সাহানকে টাকা ফেরত দেয়ার জন্য চাপ সৃষ্টি করে। এরপরেও টাকা না দিলে হত্যার দু’দিন আগে গ্রেপ্তার কাউছারের সেঙ্গে নিহত রিয়াজ টাকার জন্য মারমুখী আচরণ করে। এ কারণে কাউছার তার বন্ধুদের সেঙ্গে পরামর্শ করে রিয়াজকে হত্যার পরিকল্পনা করে।

শরাফত ইসলাম বলেন, গ্রেপ্তাররা প্রাথমিকভাবে স্বীকার করেছে তারা রিয়াজকে ধারালো চাকু দিয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাতের পর গলা এবং পায়ের রগ কেটে হত্যা করে। পরে উপজেলার আমরুল ইউনিয়নের রামপুর প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন ভুট্টাক্ষেতে লাশটি ফেলে পালিয়ে যায়। আসামী কাউছার এবং মাহমুদুল এর কাছ থেকে দুইটি ধারালো চাকু উদ্ধার করা হয়েছে। আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, শাজাহানপুর থানার অফিসার ইনচার্জ আব্দুল কাদের জিলানীসহ থানার আরো অন্যান্য পুলিশ কর্মকর্তা।

(ঢাকাটাইমস/৭ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :