১০ জনের অ্যাটলেটিকোর সঙ্গে রিয়ালের ড্র

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:২০

স্প্যানিশ লা-লিগায় শনিবার রাতের ম্যাচে ১০ জনের অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে জিততে পারল না জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচে ১-১ গোল ব্যবধানে ড্র করেছে কার্লো আনচেলত্তির শিষ্যরা। রিয়াল পক্ষে আলভারো ও অ্যাটলেটিকোর হয়ে হোসে মারিয়া গিমেনেজ একটি করে গোল করেন।

সান্তিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠিত ম্যাচে বল দখল ও আক্রমণে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে রিয়াল মাদ্রিদ। পুরো ম্যাচের ৬২ শতাংশ সময় নিজেদের অধীনে বল রাখতে সক্ষম হয় রিয়ালের ফুটবলাররা। আর প্রতিপক্ষের গোলবার বরাবর মোট শট নিয়েছে সাতটি। কিন্তু গোল পেয়েছে মাত্র একটি।

অন্যদিকে পুরো ম্যাচের কেবল ৩৮ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল ধরে রাখে অ্যাটলেটিকো মাদ্রিদের ফুটবলাররা। আক্রমণের তেমন ধার ছিল না সফরকারীদের। রিয়াল মাদ্রিদের গোলবার বরাব মাত্র শট নিয়েছে একটি। গোলও পেয়েছে একটি।

বার্নাব্যুতে অনুষ্ঠিত ম্যাচের শুরুটা ছিল অনেকটাই ধীরগতির। এ সময় মনে হচ্ছিলো কেউই যেন গোল করতে চাইছে না। মাঝে-মধ্যে রিয়াল মাদ্রিদ আক্রমণ চালালেও আসেনি কাঙ্ক্ষিত গোল। আর এভাবে ফুরিয়ে যায় প্রথম ৪৫ মিনিট। অর্থাৎ বিরতিতে যাওয়ার আগ পর্যন্ত ব্যবধান দাঁড়ায় গোলশূন্য।

দ্বিতীয়ার্ধে খেলায় গতি বাড়ায় স্বাগতিকরা। কিন্তু এরপরও পাচ্ছিলো গোলের দেখা। এদিকে ম্যাচের ৬৪তম মিনিটে রুডিগারকে মারাত্মকভাবে ফাউল করে লালকার্ড দেখেন অ্যাটলেটিকোর অ্যাঞ্জেল কোরেয়া। এরপর ম্যাচের ৭৮তম মিনিটে এগিয়ে যায় সফরকারীরাই। গোল করে দলকে এগিয়ে নেন হোসে মারিয়া গিমেনেজ।

১০ জনের দলের কাছে গোল খেয়ে পিছিয়ে পড়া রিয়াল গোলের জন্য মরিয়া হয়ে উঠে। অতপর ম্যাচের ৮৫তম মিনিটে আলভারোর করা গোলে সমতায় ফেরে রিয়াল। পরে শেষ পর্যন্ত আর কোনো গোল হয়নি। ফলে ম্যাচটি শেষ হয় ১-১ ব্যবধানে।

এ ড্রয়ের ফলে পয়েন্ট টেবিলে বার্সেলোনার সঙ্গে ব্যবধান আরও বাড়ল। ২৩ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান রিয়াল মাদ্রিদের। সেখানে এক ম্যাচ কম খেলেই ৫৯ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে বার্সেলোনা। এদিকে ৪২ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

(ঢাকাটাইমস/২৬ফেব্রুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :