বাকশালী শাসন কায়েম করে আ.লীগ কীভাবে স্বাধীনতার পক্ষের শক্তি হয়: মঈন খান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ মার্চ ২০২৩, ১৮:২৭

আওয়ামী লীগ কখনোই স্বাধীনতার পক্ষের শক্তি হতে পারে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। তিনি বলেন, আওয়ামী লীগ মুখে বলে গণতন্ত্রের পক্ষের শক্তি, আর কায়েম করে একদলীয় বাকশালী শাসন। তারা মানুষকে কথা বলতে দেয় না, এরা কীভাবে স্বাধীনতার পক্ষে শক্তি হলো? পথে ঘাটে সব স্থানে বলে যাব আওয়ামী লীগ কখনোই স্বাধীনতার পক্ষের শক্তি হতে পারে না।

বৃহস্পতিবার বিকালে গুলশানে খালেদা জিয়ার কার্যালয়ে ঢাকা বিভাগের বিএনপি সমর্থিত সাবেক ও বর্তমান ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের সঙ্গে মত বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

মঈন খান বলেন, ২৫ মার্চে কালো রাত্রে যখন হায়নার মত পাকিস্তানি বাহিনী ঝাঁপিয়ে পড়েছিল তখন আওয়ামী লীগের কী ভূমিকা ছিল। তাদের ভূমিকা ছিল পলায়ন রাজনৈতিক দলের ভূমিকা। তারা পালিয়ে গিয়েছিল। তারা কাপুরুষের মতো অন্য জায়গায় আশ্রয় নিয়েছিল। আর জিয়াউর রহমান কী করেছিলেন? স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। তিনি পাকিস্তানিদের ভয় পাননি। এ কথাগুলো নতুন প্রজন্মকে জানাতে হবে। আজকে সরকার মিথ্যা ইতিহাস প্রকাশ করে বিভ্রান্ত করার চেষ্টা করছে। সত্যিকারের ইতিহাস আমাদেরকে তুলে ধরতে হবে।

ড. আব্দুল মঈন খান বলেন, আমরা যে আন্দোলন করছি, এই আন্দোলনে ইনশাল্লাহ আমরা সফলতা অর্জন করব। আমরা এই সরকারের অবসান ঘটিয়ে এখানে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে পারব।

উপস্থিত চেয়ারম্যানদের উদ্দেশে তিনি বলেন, আমাদের চলমান কর্মসূচি কোন পর্যায়ে নিয়ে গেলে বর্তমান সরকারের অবসান ঘটাতে পারব এ বিষয়ে আপনারা আমাদেরকে মতামত দেবেন।

বিএনপির এই নেতা বলেন, জিয়াউর রহমান শুধু জীবন বাজি রেখে যুদ্ধে যান নাই, তিনি বেগম খালেদা জিয়া এবং তার সন্তানদের জীবনের ঝুঁকি নিয়ে তিনি যুদ্ধে গিয়েছেন। তিনি সম্মুখ শ্রেণিতে যুদ্ধ করেছিলেন। তিনি শৃঙ্খলার সঙ্গে রাজনীতি করেছেন। জিয়াউর রহমান রাজনীতির মধ্যে যে শৃঙ্খলা এনেছিলেন এটা খুব বিরল রাজনীতির মধ্যে।

মতবিনিময় সভায় লন্ডন থেকে ভার্চুয়ালি যুক্ত হন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

এসময় আরও উপস্থিত রয়েছেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মাহমুদুল হাসান, এডভোকেট আহমেদ আজম খান, চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ ও সহ-সাংগঠনিক সম্পাদক বেনজির আহমেদ টিটু।

সঞ্চালনায করেন বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু।

মতবিনিময় সভায় ঢাকা বিভাগের সাবেক ও বর্তমান ২১৫ জন চেয়ারম্যান ও জেলা বিএনপি সভাপতি, সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/০২মার্চ/জেবি/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :