টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে সাইকেলে যাচ্ছেন নীলফামারীর সুজন

নীলফামারী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ মার্চ ২০২৩, ১৭:৪৬

নীলফামারী থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি জেয়ারত করতে সাইকেলে চড়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন সুজাউদ্দৌলা সুজন (২৫) নামে এক যুবক।

বুধবার সকাল ১০টার দিকে নীলফামারী চৌরাঙী মোড় থেকে সাইকেলে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা হন তিনি। এর আগে সেখানে টুঙ্গিপাড়া ভ্রমণ উপলক্ষে ফুলের মালা গলায় দিয়ে বিদায় জানায় উপজেলা আওয়ামী লীগ।

সুজন নীলফামারী সদর উপজেলার চড়াইখোলা ৯ নং ওয়ার্ডের আব্দুল ওয়াদুদ রঞ্জুর ছেলে। তিনি চড়াই খোলা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য।

এ বিষয়ে সুজন বলেন, ছোটবেলায় আমার বড় আব্বু রেডিওতে বিবিসি ও ভয়েস অব আমেরিকার খবরে বঙ্গবন্ধুর যে খবরগুলেঅ প্রচার হতো- সেগুলো শুনতেন। সেখান থেকেই তার প্রতি মুগ্ধ হই আমি। সেই থেকে মনে মনে একটা আকাঙ্ক্ষা জন্ম নিয়েছিল যে জীবনে যদি আল্লাহ কোনদিন সময় দেন, বঙ্গবন্ধুর জন্মস্থানে যাব। এখান থেকে ৫৬০ কিলোমিটার রাস্তা আমি যাব। আর আমাকে এই যাত্রায় সুযোগ করে দেওয়ার জন্য উপজেলা আওয়ামী লীগকে ধন্যবাদ জানাই।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ চৌধুরী জানান, ২০২০ সালে সুজনের বঙ্গবন্ধুর সমাধি জেয়ারত করতে যাওয়ার কথা। তবে করোনা মহামারির জন্য পিছিয়ে যায়৷ সর্বশেষ সুজনের ইচ্ছার মূল্যায়নে তাকে পাঠানোর আয়োজন করেন উপজলা আওয়ামী লীগ।

এসময় নীলফামারী উপজেলা চেয়ারম্যান ও যুবলীগের সাধারণ সম্পাদক সাঈদ মাহমুদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমান, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরিদা খানমসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সুজন নীলফামারী থেকে সৈয়দপুর হয়ে দিনাজপুর ফুলবাড়ি যাবেন। সেখান থেকে কুষ্টিয়া হয়ে ৫৬০ কিলোমিটার পথ সাইকিলিং করে ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে গোপালগঞ্জে টুঙ্গিপাড়ায় উপস্থিত হবেন।

(ঢাকাটাইমস/০৮মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :