বাউফলে শবেবরাতের ছুটিতে বিদ্যালয়ে ক্রীড়া প্রতিযোগিতা

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ মার্চ ২০২৩, ২১:৪৬

পটুয়াখালীর বাউফল উপজেলায় সরকারি নির্দেশনা উপেক্ষা করে একটি বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এ নিয়ে শিক্ষার্থী ও অভিবাবকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। বিদ্যালয়ের নাম কেশবপুর নিউ স্টার মাধ্যমিক বিদ্যালয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বুধবার ছিল শবেবরাতের সরকারি বন্ধ। এই বন্ধের মধ্যেই কেশবপুর নিউ স্টার মাধ্যমিক বিদ্যালয়ে ৫৯তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের আমন্ত্রনপত্রে স্থানীয় সংসদ সদস্য আ স ম ফিরোজের নাম প্রধান অতিথি হিসেবে লেখা থাকলেও তিনি উপস্থিত হননি।

এ ছাড়াও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল আমিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোসারেফ হোসেন খান, মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম আক্তার নিশূ ও কেশবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালেহ উদ্দিন পিকুর নাম ছিল, কিন্তু তারা কেউই উপস্থিত হননি।

তবে বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র হিসেবে ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন, ভোলা জেলার সিভিল সার্জন ডা. মো. শফিকুজ্জামান, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রাথমিক হিসাবরক্ষক রুহুল কুদ্দুস ও এক্স গ্রুপের জেনারেল ম্যানেজার এ কে এম আরিফুজ্জামান।

নাম প্রকাশ না করার শর্তে ওই বিদ্যালয়ের কয়েকজন শিক্ষক ও অভিভাবক বলেন, বুধবার সরকারি ছুটির কথা প্রধান শিক্ষককে জানানো হলেও তিনি কর্নপাত করেননি। সারা রাত শবেবরাতের ইবাদত করেছি। পরে দিন ক্রীড়া প্রতিযোগিতা। একরকম চোখে ঘুম নিয়ে অনুষ্ঠানে হাজির হয়েছি।

এ বিষয়ে প্রধান শিক্ষক এম আজাদ খানের বক্তব্য নেওয়ার জন্য তার মুঠোফোনে কল দিলেও তিনি ফোন রিসিভ করে সাংবাদিক পরিচয় পাওয়ার পর কেটে দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আল আমিন বলেন, কি একটা বিব্রত অবস্থা। এদের এতটুকু জ্ঞান নাই যে- আজ সরকারি বন্ধের দিন। কীভাবে তারা অনুষ্ঠানের আয়োজন করেন। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/০৮মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :