ম্লান বাভুমার সেঞ্চুরি, জিতল ওয়েস্ট ইন্ডিজ

অনলাইন ডেস্ক
 | প্রকাশিত : ১৯ মার্চ ২০২৩, ১৬:০১

ইস্ট লন্ডনে অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে জয়ের জন্য একাই লড়ে যান প্রোটিয় দলনেতা টেম্বা বাভুমা। কিন্তু যোগ্য সঙ্গী না পাওয়াই সেঞ্চুরি পূর্ণ করেও পারেননি দলকে জেতাতে। ওয়েস্ট ইন্ডিজ ম্যাচটি জিতে নেয় ৪৮ রানে। ম্যাচের শুরুতে নেমে ৫০ ওভারে ৮ উইকেটে ৩৩৫ রান করে সফরকারীরা। জবাবে ২৮৭ রানে থামে দক্ষিণ আফ্রিকা।

সিরিজের প্রথম ওয়ানডে পরিত্যক্ত হবার পর একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচে টস জিতে আগে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। ৫১ বল খেলে ওয়েস্ট ইন্ডিজকে ৬৭ রানের সূচনা এনে দেন দুই ওপেনার ব্রেন্ডন কিং ও কাইল মেয়ার্স। ৭১ রানের মধ্যে দুই ওপেনার ও তিন নম্বরে নামা শামারাহ ব্রুকস প্যাভিলিয়নে ফিরেন। কিং ৩০ ও মেয়ার্সকে ৩৬ রানে ফেরেন।

চতুর্থ উইকেটে নিকোলাস পুরানের সঙ্গে ৮১ বলে ৮৬ ও পঞ্চম উইকেটে রোভম্যান পাওয়েলের সঙ্গে ৮৩ বলে ৮০ ও ষষ্ঠ উইকেটে জেসন হোল্ডারকে নিয়ে ৪১ বলে ৪২ রান তুলেন হোপ। ৪৭তম ওভারে ১০৪ বল খেলে ওয়ানডে ক্যারিয়ারের ১৪তম সেঞ্চুরির দেখা পান হোপ।

জবাবে ৫২ বলে ৭৬ রানের সূচনা করেন দুই প্রোটিয়া ওপেনার কুইন্টন ডি কক ও বাভুমা। ২৬ বলে ৪৮ রানে ফেরেন ডি কক। পরের দিকে রায়ান রিকেল্টনের সঙ্গে ৪৭ ও টনি ডি জর্জিকে নিয়ে ৬১ রানের জুটি গড়ে দক্ষিণ আফ্রিকাকে লড়াইয়ে রাখেন বাভুমা। ২৪ ওভার শেষে ২ উইকেটে ১৮২ রান পায় প্রোটিয়ারা।

এরপর পড়তে থাকে একের পর এক উইকেট। ২৩৮ রানে পৌঁছাতেই ৮ উইকেট হারায় প্রোটিয়ারা। এমবস্থাতেও ২৪তম ওয়ানডেতে ৯২ বলে চতুর্থ সেঞ্চুরি তুলে নেন বাভুমা। নবম উইকেটে লুঙ্গি এনগিদির সঙ্গে গড়েন ৪৪ বলে ৪৯ রানের জুটি। নবম ব্যাটার হিসেবে বাভুমার আউটের পর ৫০ বল বাকী রেখে ২৮৭ রানে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। ১১টি চার ও ৭টি ছক্কায় ১১৮ বলে ১৪৪ রান করেন বাভুমা।

(ঢাকাটাইমস/১৯মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :