দৌড়ে এসে সিএনজিতে বসা বৃদ্ধকে কোটি টাকার চেক দিলেন ডিসি

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২২ মার্চ ২০২৩, ১২:৪১ | প্রকাশিত : ২২ মার্চ ২০২৩, ১০:৩৪

ষাট বছরেরও অধিক বয়সের এক বৃদ্ধ। নাম তার আবু ইউছুফ ভূঁইয়া। ভূমি অধিগ্রহণের ক্ষতিপূরণের চেক গ্রহণ করতে ছুটে আসেন কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ে। তবে শারীরিক অক্ষমতার কারণে অন্যদের মতো চেক গ্রহণের জন্য দ্বিতীয় তলায় সভাকক্ষে যেতে পারেননি তিনি। বসে অপেক্ষা করতে থাকেন সিএনজিতে। বিষয়টি জানতে পেরে জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম চেক হাতে দ্রুত নেমে আসেন নিচতলায় সিএনজির সামনে। পরে ওই বৃদ্ধের হাতে তুলে দেন ক্ষতিপূরণের চেক। এতে আবু ইউছুফ ভূঁইয়া জেলা প্রশাসককে আন্তরিক কৃতজ্ঞতা জানান এবং প্রাণভরে দোয়া করেন।

মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে ওই বৃদ্ধসহ ১৮ জনকে ক্ষতিপূরণের চেক প্রদান করা হয়।

জানা যায়, জেলার বিভিন্ন উপজেলায় সরকারের উন্নয়ন কাজে ব্যবহারের জন্য বিগত সময়ে কিছু জমি অধিগ্রহণ করা হয়। ভূমি অধিগ্রহণে স্বচ্ছতা বজায় রাখার লক্ষে মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে ১৮ জন ব্যক্তির মাঝে ৩ কোটি ২০ লাখ ৪৩ হাজার ৩৫৩ টাকার ক্ষতিপূরণ চেক বিতরণ করেন কুমিল্লার জেলা প্রশাসক।

এদের মধ্যে বৃদ্ধ আবু ইউছুফ ভূঁইয়াকে প্রদান করা হয় ১ কোটি ৩ লাখ ১ হাজার ৭৬০ টাকার চেক। তিনি কুমিল্লার বরুড়া উপজেলার উত্তর লক্ষ্মীপুর গ্রামের মৃত হাজী সুজাত আলীর ছেলে। কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বলেন, স্বচ্ছতার সঙ্গে ভূমি অধিগ্রহণের চেক ১৮ জন ক্ষতিগ্রস্ত ব্যক্তির মাঝে বিতরণ করা হয়েছে। ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের স্বচ্ছতা এবং জবাবদিহিতার মাধ্যমে ক্ষতিপূরণ প্রদানে জেলা প্রশাসন বদ্ধপরিকর।

ক্ষতিপূরণের চেক প্রদানকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ কাবিরুল ইসলাম খান, সিনিয়র সহকারী কমিশনার রাজীব চৌধুরী ও সহকারী কমিশনার অতীশ সরকার প্রমুখ।

(ঢাকাটাইমস/২২মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :