ভিএআর হিসেবে ব্যবহার করলেন দর্শকের ফোন, হলেন নিষিদ্ধ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ মার্চ ২০২৩, ১৫:৫২

মিশরীয় দ্বিতীয় বিভাগ ফুটবল লিগে ঘটেছে এক মজার ঘটনা। সেই লিগে ভিএআর না থাকায় দর্শকের মোবাইল ফোনে রিপ্লে দেখেছেন রেফারি মোহাম্মদ ফারুক। আর সেখানে রিপ্লে দেখে গোল বাতিল করার সিদ্ধান্তও নেন তিনি। আর এই ঘটনার কারণে নিষিদ্ধ করা হয়েছে সেই রেফারিকে।

গেল শুক্রবার শেষ মুহূর্তের গোলে সমতায় ফিরেছিলো ক্লাব আল-নাসর। কিন্তু তাদের সেই গোল উদযাপনের আনন্দটা বেশিক্ষণ স্থায়ী হয়নি। রেফারি ফারুক মোবাইল ফোনে রিপ্লে দেখে হ্যান্ডবলের কারণে তা বাতিল করে। স্বাগতিক দল হ্যান্ডবলের কারণে গোলটি নিয়ে প্রতিবাদ জানালে রিপ্লে দেখার সিদ্ধান্ত নেন ফারুক। এরপর গোলটি বাতিল করেন ফারুক।

চলতি মাসে মিশরীয় রেফারিজ কমিটির প্রধান হিসেবে মার্ক ক্ল্যাটেনবার্গের স্থলাভিষিক্ত ভিটোর পেরেইরা ঐ ম্যাচের পুরো রেফারিং স্টাফকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছেন। এ সম্পর্কে মিশরীয় এফএ জানিয়েছে, ‘ম্যাচটির রেফারি মোহাম্মদ ফারুক ফুটেজ দেখার জন্য মোবাইল ফোন ব্যবহার করেছেন, এই ঘটনাটি তদন্ত করার সিদ্ধান্ত নেয় কমিটি।’

বাতিল হওয়া গোলটির পরপরই সুয়েজ ম্যাচের তৃতীয় গোল করে ৩-১ ব্যবধানে এগিয়ে যায়। পুরো ম্যাচে ১৫ মিনিট স্পটেজ টাইম হিসেবে খেলানো হয়েছে। আল-নাসরের খেলোয়াড় ও কর্মকর্তাদের প্রতিবাদের মুখে পুলিশ প্রহরায় ফারুক ম্যাচ শেষে মাঠ ত্যাগ করেন। আইন ভঙ্গ করার কারনে ফারুকের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণের হুমকি দিয়েছে আল-নাসর।

(ঢাকাটাইমস/২৩মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :