প্রথমবার ১০ উইকেটে জয়, সিরিজ টাইগারদের

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ মার্চ ২০২৩, ১৮:১৪

ওয়ানডে ক্রিকেটে ৯ উইকেটে বহুবার জিতলেও ১০ উইকেটে ম্যাচ জেতার নজির ছিল না টাইগারদের। এবার সেটাই করে দেখালো বাংলাদেশ। তাতেই ২-০ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিল স্বাগতিকরা। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে মাত্র ১০১ রানে গুটিয়ে যায় আয়ারল্যান্ড। রান তাড়া করতে নেমে ১০ উইকেট ও ২২১ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগাররা।

মাত্র ১০২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দ্রুত রান তুলতে থাকেন দুই টাইগার ওপেনার লিটন কুমার দাস। লক্ষ্যে পৌঁছাতে তাদের খেলতে হয়েছে মাত্র ১৩.১ ওভার। ফিফটির দেখা পান লিটন কুমার দাস। ৩৮ বলে ৫০ রানে লিটন ও ৪১ বলে ৪১ রানে তামিম অপরাজিত থাকেন।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন আইরিশ দলনেতা অ্যান্ডি বালবির্নি। কিন্তু ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি সফরকারীদের। হাসান মাহমুদের বোলিং তোপে শুরুতেই তিন উইকেট হারায় আয়ারল্যান্ড। ৮ রানে স্টেফেন দোহেনি, ৭ রানে পল স্টার্লিও ও শূন্যরানে হ্যারি টেক্টর সাজঘরে ফেরেন।

মাত্র ২৬ রানে ৪ উইকেটে হারানো দলের হাল ধরেন কুর্তিস ক্যাম্ফের ও লরকান টাকার। পঞ্চম উইকেট জুটিতে দুজনে তুলে ৪২ রান। এরপর ইবাদত হোসেনের করা বলে ব্যক্তিগত ২৮ রানে আউট হন টাকার। পরেই বলেই বোল্ড আউট হন জর্জ ডকরেল। দুই ওভার পর জোড়া উইকেট নেন তাসকিনও। ম্যাকব্রিন ১ ও মার্ক আদায়ের শূন্য রানেই সাজঘরে ফেরেন।

এদিকে একাই লড়াই চালিয়ে যাচ্ছিলেন কুর্তিস ক্যাম্ফের। কিন্তু খুব বেশি সুবিধা করতে পারেননি তিনি। হাসান মাহমুদের করা বলে ফেরেন ৩৬ রানে। এছাড়া ৩ রান করেন গ্রাহাম হুম। আর ৪ রানে অপরাজিত থাকেন ম্যাথু হ্যাম্প্রেস।

বাংলাদেশের পক্ষে ৩২ রানের খরচায় সর্বোচ্চ পাঁচটি উইকেট নেন হাসান মাহমুদ। তিনটি উইকেট পেয়েছেন তাসকিন আহমেদ। আর ইবাদত হোসেন পেয়েছন দুটি উইকেট।

(ঢাকাটাইমস/২৩মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :