লুকাকুর হ্যাটট্রিকে সুইডেনকে হারিয়েছে বেলজিয়াম

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ মার্চ ২০২৩, ১৫:৩০

ইউরো ২০২৪ বাছাইপর্বে রোমেলু লুকাকুর হ্যাটট্রিকে সুইডেনকে রীতিমতো উড়িয়ে দিয়েছে শক্তিশালী বেলজিয়াম। ফ্রেন্ডস অ্যারেনায় অনুষ্ঠিত এই ম্যাচে ৩-০ গোল ব্যবধানে জিতেছে বেলজিয়ানরা। আর এই জয়ের মাধ্যমে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠেছে কেভিন ডি ব্রুইনারা।

বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বাদ পড়ার পর বেলজিয়াম দল থেকে পদত্যাগ করেছিলেন কোচ রবার্তো মার্টিনেজ। তার স্থানে নতুন কোচ ডোমেনিকো টেডেসকোর অধীনে প্রথম ম্যাচ খেলতে মাঠে নেমেছিল রেড ডেভিলসরা। গ্রুপ-এফ’এ সুইডেনকে পরাস্ত করতে কাল ইন্টার মিলানের ফরোয়ার্ড লুকাকুর একক নৈপুন্যই যথেষ্ঠ ছিল।

দলের অন্যতম নির্ভরযোগ্য তারকার এমন পারফর্মেন্সের দিনে টেডেসকোর অভিষেক এর থেকে ভাল আর হতে পারতো না। সোলনার ফ্রেন্ড এরেনাতে ৩৫তম মিনিটে লুকাকুর হেডে এগিয়ে যায় সফরকারী বেলজিয়াম। এরপর ৪৯তম মিনিটে ভিক্টর লিন্ডেলফের ভুলে ডোডি লুকবাকিওর সহায়তায় ব্যবধান দ্বিগুণ করেন লুকাকু।

৭৩তম মিনিটে আলেক্সান্দার ইসাকের পরিবর্তে বদলি বেঞ্চ থেকে মাঠে নামেন ৪১ বছর বয়সী জ্লাটান ইব্রাহিমোভিচ। ৮২তম মিনিটে লুকাকু হ্যাটট্রিক করলে বড় জয় নিশ্চিত হয় বেলজিয়ামের।

এই গ্রুপের আরেক ম্যাচে মার্সেল সাবিটাইজারের দুই গোলে রাল্ফ রাগনিকের অস্ট্রিয়া ঘরের মাঠ লিঞ্জে আজারাইজানকে ৪-১ ব্যবধানে হারিয়েছে। স্বাগতিকদের হয়ে স্কোরশিটে আরও নাম লিখিয়েছেন মাইকেল গ্রেগোরটিশ ও ক্রিস্টোফ বমগার্টনার।

(ঢাকাটাইমস/২৫মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :