ঢাকা স্কুল অব ইকনোমিকস শিক্ষার্থীদের দেয়ালিকা প্রদর্শনী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মার্চ ২০২৩, ১৬:৪২

একাত্তরের ২৫ মার্চ বাঙালির ওপর পাকিস্তানিদের চালানো ‘অপারেশন সার্চ লাইট’ বিশ্বের ইতিহাসে একটি গণহত্যা এবং বর্বরতা। এটি নিয়ে ঢাকা স্কুল অব ইকনোমিকসের শিক্ষার্থীদের দেয়ালিকা প্রদর্শনী এবং আলোচনা সভা করেছে।

ঢাকা স্কুল অফ ইকোনমিক্সের উদ্যোক্তা অর্থনীতিবিদ ক্লাবে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ২১ ফুট লম্বা আর ৭ ফুট প্রস্থের দেয়ালিকাটি ঢাকা স্কুল অফ ইকোনমিক্সের উদ্যোক্তা অর্থনীতির শিক্ষার্থীরা তৈরি করেছেন।

দেয়ালিকায় ইতিহাসের বিভিন্ন দিক এবং স্বাধীনতা পরবর্তী অর্থনীতির উন্নয়ন নিয়ে নানা দিক তুলে ধরা হয়। এছাড়াও শিক্ষার্থীদের স্বরচিত কবিতা প্রদর্শনীতে রাখা হয়।

বুধবার সকালে ঢাকা স্কুল অব ইকনোমিকসের পরিচালক কৃষি অর্থনীতিবিদ ও ডিএসসিইর পরিচালক ড. জাহাঙ্গীর আলম খান প্রধান অতিথি হিসেবে প্রদর্শনীটির উদ্ভোধন করেন। এছাড়াও, বিশেষ অতিথি হিসেবে ছিলেন অধ্যাপক প্রফেসর শেখ ইকরামুল কবীর। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন উদ্যোক্তা অর্থনীতি প্রোগ্রামের সমন্বয়ক অর্থনীতিবিদ অধ্যাপক ড. মুহম্মদ মাহবুব আলী।

ড. জাহাঙ্গীর আলম খান দেশের কৃষি খাতে অবদানের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান তুলে ধরেন।

অধ্যাপক মুহম্মাদ মাহবুব আলী বলেন, ২৫ মার্চ রাতে অপারেশন সার্চলাইট ছিল মূলত বাঙালি গণহত্যা, যার ফলে সমগ্র স্বাধীনতা যুদ্ধের সময় পাকিস্তানিদের দ্বারা নির্বিচারে ৩ মিলিয়ন বাঙালিকে হত্যা করা হয়েছিল।

অন্যদের মধ্যে সংযোজন সহযোগী অধ্যাপক ড. নারায়ণ চন্দ্র সিনহা, সহকারী অধ্যাপক অধ্যাপক রেহেনা পারভিন, সহকারী অধ্যাপক অধ্যাপক সারা তাসনিম এবং প্রভাষক শামিম আহমেদ আলোচনায় অংশগ্রহণ করেন।

(ঢাকাটাইমস/২৬মার্চ/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :