দুই সৎভাইকে হত্যার দায়ে আরেক ভাইয়ের ফাঁসি

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ মার্চ ২০২৩, ১৬:০৭

কুমিল্লায় মেহেদী হাসান জয় এবং মেজবাউল হক মনি নামের নাবালক দুই সৎ ভাইকে হত্যার দায়ে তাদেরই অপর সৎ ভাইয়ের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

সোমবার এ রায় দেন কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৫নং আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি অ্যাডভোকেট নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত মো. আল সফিউল ইসলাম জেলার সদর দক্ষিণ উপজেলার দক্ষিণ রসুলপুর গ্রামের আবুল কালামের প্রথম স্ত্রীর ছেলে।

মামলার বিবরণ ও আদালত সূত্রে জানা যায়, নিহত দুই শিশুর বাবা আবুল কালাম তার দুই স্ত্রী ও সন্তানদের নিয়ে নগরীর ঢুলিপাড়া এলাকায় ভাড়া বাসায় থাকতেন। দ্বিতীয় স্ত্রী রেখা বেগমের সংসারে জয় ও মনি নামে দুই সন্তান রয়েছে। ২০১৬ সালের ২৭ ফেব্রুয়ারি আবুল কালাম তার দ্বিতীয় স্ত্রীর মায়ের মিলাদে অংশ নিতে স্ত্রী রেখা বেগমকে নিয়ে জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার শালদানদী এলাকায় যান। যাওয়ার সময় জয় ও মনিকে প্রথম স্ত্রী রোকেয়া বেগম ও তার সন্তানদের কাছে রেখে যান। ওই দিন প্রথম স্ত্রীর ছেলে সফিউল ইসলাম দুই সৎ ভাইকে বাসায় একা পেয়ে বালিশ চাপা দিয়া শ্বাসরোধ করে হত্যা করে। পরে ঘরের দরজা-জানালা বন্ধ করে পালিয়ে যান। বিকালে ওই দম্পতি বাড়িতে ফিরে ঘরে ঢুকে বিছানায় জয় ও মনির মরদেহ দেখতে পান। এ ঘটনায় রেখা বেগম বাদী হয়ে সৎ ছেলে সফিউলকে আসামি করে মামলা দায়ের করেন।

পুলিশ অভিযান চালিয়ে ঢাকা থেকে ওই বছরের ১ মার্চ ঘাতককে গ্রেপ্তার করে। পর তিনি দুই সৎ ভাইকে হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দী দেন। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. আজিজুল হক একই বছরের ৩০ মে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি অ্যাডভোকেট নজরুল ইসলাম বলেন, ১৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ, আসামির স্বীকারোক্তিমুলক জবানবন্দি পর্যালোচনা করে আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে মৃত্যুদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন আদালত।

(ঢাকাটাইমস/২৭মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :