ওয়ালটন প্রথম বিভাগ মহিলা দাবা লিগে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ পুলিশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মার্চ ২০২৩, ১৭:৫৫

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে ওয়ালটন প্রথম বিভাগ মহিলা দাবা লিগে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ পুলিশ। ৭ খেলায় পূর্ণ ১৪ পয়েন্ট নিয়ে শিরোপা পেয়েছে তারা।

বাংলাদেশ পুলিশ মঙ্গলবার সপ্তম তথা শেষ রাউন্ডের খেলায় গতবারের চ্যাম্পিয়ন বাংলাদেশ নৌবাহিনীকে ২.৫-১.৫ গেম পয়েন্টে পরাজিত করে।

দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষে শিরোপা নির্ধারণী ম্যাচে বাংলাদেশ পুলিশের পক্ষে দুই ভারতীয় মহিলা গ্র্যান্ড মাস্টার শ্রীজা শেশাদ্রি ও ভেলাভান ভার্ষিনি যথাক্রমে বাংলাদেশ নৌবাহিনীর মহিলা ক্যান্ডিডেট মাস্টার আহমেদ ওয়ালিজা ও ওয়ারসিয়া খুশবুকে পরাজিত করেন। বাংলাদেশ পুলিশের মহিলা ফিদে মাস্টার তনিমা পারভীন বাংলাদেশ নৌবাহিনীর মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুমের সঙ্গে ড্র করেন। বাংলাদেশ নৌবাহিনীর ওয়াদিফা আহমেদ বাংলাদেশ পুলিশের নুশরাত জাহান আলোকে পরাজিত করেন। বাংলাদেশ পুলিশ দলের অধিনায়ক ছিলেন ড. শোয়েব রিয়াজ আলম এবং খেলোয়াড়রা হলেনঃ মহিলা ক্যান্ডিডেট মাস্টার জান্নাতুল ফেরদৌস, নুশরাত জাহান আলো, ভারতীয় মহিলা গ্র্যান্ড মাস্টার শ্রীজা শেশাদ্রি, মহিলা ফিদে মাস্টার তনিমা পারভীন, ভারতীয় মহিলা গ্র্যান্ড মাস্টার ভেলাভান ভার্ষিনি ও মহিলা আন্তর্জাতিক মাস্টার রানী হামিদ।

গতবারের চ্যাম্পিয়ন বাংলাদেশ নৌবাহিনী ১২ পয়েন্ট নিয়ে রানার্স-আপ হয়েছে। বাংলাদেশ নৌবাহিনীর অধিনায়ক ফিদে মাস্টার শেখ নাসির আহমেদ এবং খেলোয়াড়রা হলেন- ওয়াদিফা আহমেদ, মহিলা ক্যান্ডিডেট মাস্টার আহমেদ ওয়ালিজা, মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জমু, কাজী জারিন তাসনিম ও ওয়ারসিয়া খুশবু। শাহিন চেস ক্লাব ১০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থান লাভ করে। শেষ রাউন্ডের খেলায় শাহিন চেস ক্লাব ৪-০ গেম পয়েন্টে বসির মেমোরিয়াল চেস একাডেমিকে পরাজিত করে। শহিন চেস ক্লাবের পক্ষে অংশগ্রহণ করেন নুশরাত জাহান লিজা, আফরিন জাহান মুনিয়া, নীলাভা চৌধুরী, সাবিকুন নাহার তনিমা, কিশোয়ারা সাজরীন ইভানা ও জান্নাতুল প্রীতি। সাত পয়েন্ট করে মেমোরিয়াল চেস ক্লাব চতুর্থ উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব পঞ্চম স্থান লাভ করে। তিন পয়েন্ট করে নিয়ে বসির মেমোরিয়াল চেস একাডেমি ষষ্ঠ ও শেখ রাসেল চেস ক্লাব সপ্তম স্থান লাভ করে। কোন ম্যাচ পয়েন্ট না পেয়ে টিম বরিশাল অষ্টম হয়।

শেষ রাউন্ডের খেলায় উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব ৪-০ গেম পয়েন্টে শেখ রাসেল রাসেল চেস ক্লাবকে ও বসির মেমোরিয়াল চেস ক্লাব ৩.৫-০.৫ গেম পয়েন্টে টিম বরিশালকে পরাজিত করে। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে ৮ দল এবারের প্রথম বিভাগ মহিলা দাবা লিগে অংশগ্রহণ করে। বুধবার সকাল ১১-৩০ (সাড়ে এগার) টা হতে জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলাস্থ দাবা ক্রীড়া কক্ষে পুরস্কার বিতরণ করা হবে

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি এর সিনিয়র নির্বাহী পরিচালক এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন।

ঢাকাটাইমস/২৮মার্চ/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বাংলাদেশের নতুন স্পিন কোচ কিংবদন্তি মুশতাক আহমেদ

পেনাল্টি নিতে খেলোয়াড়দের ধাক্কাধাক্কি, কড়া হুঁশিয়ারি কোচ পচেত্তিনোর

উইজডেনের বর্ষসেরার তালিকায় অস্ট্রেলিয়ার তিন ও ইংল্যান্ডের দুইজন

সার্বিয়ান ওপেনে ইরানি নারী তায়কোয়ান্দোদের ২ পদক

এগিয়ে থাকলেও পিএসজিকে সমীহ করছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ

অবসর ভেঙে তামিম ও মুশফিককে টি-টোয়েন্টি দলে ফেরানোর ব্যাপারে যা বললেন শান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বেশি প্রত্যাশা না রাখার অনুরোধ শান্তর!

উইজডেনের ‘লিডিং ক্রিকেটার’ কামিন্স ও ব্রান্ট

বেঙ্গালুরুর একাদশে না থাকার রহস্য ভাঙলেন ম্যাক্সওয়েল

তাসকিনের বিশ্রাম ও আইপিএল খেলতে না দেওয়া নিয়ে যা বলছে বিসিবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :