এই বছরই সরকারের শেষ বছর: দুদু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মার্চ ২০২৩, ২২:১৬

চলতি বছরই ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের শেষ বছর বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। বলেন, ‘আমার ধারনা, দেশের জনগণ বিশ্বাস করে এ বছরই ক্ষমতাসীন এই সরকারের শেষ বছর। এই সরকারের মুখোমুখি আমাদের হতেই হবে। এর কোনো ভিন্নতা নাই।’

শুক্রবার রাজধানীর ভাষানী ভবন এ জাসাস ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে দুদু এসব কথা ব‌লেন।

দুদু ব‌লেন, স্পষ্ট করে বলি, এখন কথা বলার সুযোগ নাই। সংবিধান আমাদেরকে যে অধিকার দিয়েছে সেই সংবিধানকে এই সরকার পদদলিত করেছে। এই দেশে এখন ভোটের অধিকার নাই কথা বলার অধিকার নাই। আপনি খেতে পান না সেটা বলার অধিকার নাই। আপনি অভুক্ত আছেন চাকরি নাই এটা বলতে পারবেন না। এটা বললেই দেশের মানহানি করছেন এটা বলে ডিজিটাল আইনে মামলা দিবে।

তিনি বলেন, এখন ক্রান্তিকাল, এই ক্রান্তিকাল আমাদেরকে অতিক্রম করতে হবে। আমাদের নেত্রী জেলখানায়। মিথ্যা অভিযোগ এনে তাকে সাজা দেয়া হয়েছে দাবি করা হয়। আদতে বিচারই করা হয়নি। দেশে বিচার নাই। আইন নাই।

সা‌বেক এই সংসদ সদস‌্য বলেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান সাবেক রাষ্ট্রপতির জৈষ্ঠ ছেলে। তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ছেলে। এটা বড় কথা নয়। বড় কথা হচ্ছে তিনি দেশের আপামর জনগণের প্রিয় নেতা। তার নামে মিথ্যা মামলা করা হয়েছিল। সেই মামলায় তিনি খালাস পেয়েছেন। যে বিচারক খালাস দিয়েছে তিনিও দেশে থাকতে পারেননি।

ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, এদেশে আলেম সমাজের কোন নিরাপত্তা নাই। শ্রমিক কৃষক রাজনীতিবিদদের নিরাপত্তা নাই। এই নিরাপত্তাহীনতা আর বেশি দিন চলতে দেওয়া যায় না। আমরা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জেলখানা থেকে বের করব। দেশনেতা তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনব। দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করব। তাদেরকে মুক্ত করবো মানুষের অধিকার প্রতিষ্ঠা করার জন্য।

জাসাস ঢাকা মহানগর দক্ষিণ এর সিনিয়র যুগ্ন আহবায়ক শওকত আজিজের সভাপতিত্বে আলোচনা সভা ও ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন জাসাস কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব জাকির হোসেন রোকন, জাসাস ঢাকা মহানগর দক্ষিণ এর সদস্য সচিব শফিকুল ইসলাম রতনসহ জাসাস কেন্দ্রীয় ও মহানগর দক্ষিণ এর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/৩১মার্চ/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

কৃষকদলের তিন নেতাকে বহিষ্কার

কল্যাণ পার্টির একাংশের চেয়ারম্যান শামসুদ্দিন পারভেজ, মহাসচিব হানিফ

লুটপাট-দুর্নীতি করে দেশকে ভঙ্গুর অবস্থায় ফেলেছে সরকার: টুকু

আন্দোলন চলবে এবং শিগগিরই আরও বেগবান হবে: মির্জা ফখরুল

নির্বাচন বর্জনে ‘অর্জন’ দেখতে পাচ্ছে বিএনপি!

আ.লীগ বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা ধ্বংস করেছে: টুকু

আওয়ামী লীগের এই সরকার আজিজ-বেনজীরের সরকার: মির্জা ফখরুল

বিরোধীদলের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের হিড়িক শুরু হয়েছে: কৃষক দল

পরবর্তী প্রজন্মকে পাঠাগারের দিকে আকৃষ্ট করতে পারলে রাজনীতি সমৃদ্ধ হবে: মির্জা ফখরুল

বৈদেশিক ঋণনির্ভর বাজেট গরিবদের জন্য নয়: নিতাই রায় চৌধুরী 

এই বিভাগের সব খবর

শিরোনাম :