বগুড়ায় হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নরসিংদীতে গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ এপ্রিল ২০২৩, ১৯:২৬

বগুড়ার একটি হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৩। গ্রেপ্তারকৃতের নাম মো. আব্দুল খালেক। শনিবার বিকাল সাড়ে চারটার দিকে নরসিংদীর মাধবদী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। রবিবার দুপুরে র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ গণমাধ্যমকর্মীদের এ তথ্য নিশ্চিত করেন।

র‌্যাবের একটি সূত্র জানায়, শনিবার বিকাল সাড়ে চারটার দিকে নরসিংদীর মাধবদী এলাকায় একটি অভিযান চালায় র‌্যাব। অভিযানে ২০১১ সালে বগুড়ার শাহাজাহানপুর থানার পাঁচ বছর বয়সী এক শিশু হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি মো. আব্দুল খালেককে গ্রেপ্তার করে।

র‌্যাব-৩ এর অধিনায়ক জানান, পারিবারিক বিরোধের জেরে ২০১১ সালের ২৩ আগস্ট বগুড়ার শাহজাহানপুর থানার চুপিনগর এলাকার মাহবুবুর রহমানের পাঁচ বছর বয়সী ছেলে শিশুকে হত্যার পর লাশ গুম করে ফেলা হয়। ঘটনার পাঁচ দিন পর প্রতিবেশী খলিলের বাড়ির সেপটিক ট্যাংকি থেকে শিশুটির লাশ উদ্ধার করে পুলিশ। পরবর্তীতে শিশুটির বাবা মাহবুবুর রহমান বাদী হয়ে শাহজাহানপুর থানায় আব্দুল খালেকসহ তিনজনের নামে একটি হত্যা মামলা করেন। মামলার পর থেকেই গ্রেপ্তারকৃত আব্দুল খালেক দেশের বিভিন্ন এলাকায় পলাতক জীবনযাপন করে আসছিলেন। পরবর্তীতে দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আদালত চলতি বছরের ১৩ ফেব্রুয়ারি গ্রেপ্তারকৃত আব্দুল খালেক ওই আসামি আব্দুল মাজেদকে মৃত্যুদণ্ড দেন। এছাড়াও এই মামলার আরেক আসামি আব্দুর রাজ্জাককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন।

গ্রেপ্তারকৃত আব্দুল খালেক বগুড়া জেলার শাহজাহানপুর থানার ক্ষুদ্র কুষ্টিয়া গ্রামের মৃত অছিম উদ্দিনের ছেলে।

(ঢাকাটাইমস/১০এপ্রিল/এএ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :