রাজধানীতে পাঁচ সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ এপ্রিল ২০২৩, ২০:৫১

রাজধানীর ক্যান্টনমেন্ট থানা, ডেমরা, হাতিরঝিল, তেজগাঁও, সবুজবাগ এবং খিলগাঁও থানা এলাকায় আলাদা অভিযানে বিভিন্ন মামলায় সাজাপ্রাপ্ত পাঁচজন আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৩। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- মো. আলী হোসেন, মো. খৈয়াম পারভেজ, কামরুজ্জামান খাঁন, মো. বশির উদ্দিন তালুকদার ও মো. নুরুল ইসলাম শেখ। মঙ্গলবার দিবাগত রাতে তাদের গ্রেপ্তার করে র‌্যাব। বুধবার সন্ধ্যায় র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ গণমাধ্যমকর্মীদের তাদের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাবের একটি সূত্র জানায়, মঙ্গলবার দিবাগত রাতে রাজধানীর ক্যান্টনমেন্ট থানা, ডেমরা, হাতিরঝিল, তেজগাঁও, সবুজবাগ এবং খিলগাঁও থানা আলাদা অভিযান চালায়। অভিযানে আলাদা মামলায় বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. আলী হোসেন, মো. খৈয়াম পারভেজ, কামরুজ্জামান খাঁন, মো. বশির উদ্দিন তালুকদার এবং মো. নুরুল ইসলাম শেখকে গ্রেপ্তার করে র‌্যাব।

গ্রেপ্তারকৃতদের বরাত দিয়ে র‌্যাব-৩ এর অধিনায়ক জানান, গ্রেপ্তারকৃত সব আসামি তাদের অপরাধ স্বীকার করেছেন। আসামি মো. আলী হোসেনের নামে ২০০৮ সালে, মো. খৈয়াম পারভেজের নামে ২০১১ সালে এবং কামরুজ্জামান খাঁনের নামে ২০১৩ সালে প্রতারণা মামলা হয়। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আদালত আলী হোসেনকে তিন বছর, খৈয়াম পারভেজকে পাঁচ বছর এবং কামরুজ্জামানকে দুই বছরের কারাদন্ডের রায় দেন।

গ্রেপ্তার আসামিদের বরাত দিয়ে লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ জানান, এছাড়াও গ্রেপ্তারকৃত মো. বশির উদ্দিন তালুকদারের নামে ২০০৪ সালে নারী ও শিশু নির্যাতন মামলা এবং মো. নুরুল ইসলাম শেখের নামে ২০১৭ সালে এনআই এ্যাক্ট মামলা হয়। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে ওইসব মামলায় আদালত বশির উদ্দিনকে পাঁচ বছর এবং নুরুল ইসলামকে এক বছরের সাজা দেন। তাদের বিরুদ্ধে মামলা হওয়ার পর থেকে তারা সকলেই জায়গা পরিবর্তন করে পলাতক জীবন যাপন করে আসছিলেন। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

গ্রেপ্তারকৃত মো. আলী হোসেন ঝালকাঠি জেলার রাজাপুর থানার পুটিয়াখালী গ্রামের মৃত আবদুল গফুর হাওলাদারের ছেলে, মো. খৈয়াম পারভেজ পটুয়াখালী জেলার বাউফল থানার আমিরাবাদ গ্রামের মৃত আজাহার উদ্দিন ওরফে ইজাহার উদ্দিনের ছেলে, মো. বশির উদ্দিন তালুকদার একই থানার দাসপাড়া গ্রামের মো. আনছার উদ্দিনের ছেলে, কামরুজ্জামান খাঁন গোপালগঞ্জ জেলার মুকসুদপুর গ্রামের ঝুটিগ্রামের (খাঁনবাড়ি) শাহাবুদ্দিন খাঁনের ছেলে এবং মো. নুরুল ইসলাম শেখ ঢাকার শাহজাহানপুর থানার ৯৭ নম্বর মালিবাগের মৃত সোহরাব হোসেনের ছেলে।

(ঢাকাটাইমস/১৯এপ্রিল/এএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :