মধুখালীতে ইউএনওর ওপর হামলা: দোষীদের বিচারের দাবিতে মানববন্ধন

ফরিদপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৫ মে ২০২৩, ১৭:১৯

ফরিদপুরের মধুখালীতে আশ্রয়ণ প্রকল্পের জমির বিরোধ নিয়ে এলাকাবাসীর হামলায় উপজেলানির্বাহী কর্মকর্তাসহবেশ কয়েকজন আহত হওয়ার ঘটনার প্রতিবাদে ও দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন কমর্সূচি পালিত হয়েছে।

শুক্রবার সকাল ১০টায় উপজেলার ঢাকা-খুলনা মহাসড়কের রেলগেট এলাকায় উপজেলা মাধ্যমিক শিক্ষক কর্মচারী কল্যাণ পরিষদ, প্রাথমিক শিক্ষক সমিতি ও মাদরাসা শিক্ষক সমিতির যৌথ ব্যানারে এই কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তারা হামলার ঘটনায় প্রকৃত দোষীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

নাজিমউদ্দিন মৃধার সভাপতিত্বে এ কর্সূচিতে বক্তব্য রাখেন ফরিদুল মনসুর ফরিদ, রজব আলী মোল্যা, মীর নাজমুল মোহাম্মদ হোসেন, আলীমুজ্জামান প্রমুখ।

এই দিকে হামলা ও সরকারি গাড়ি ভাঙচুরে ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে। এই মামলায় স্থানীয় ইউপি চেয়রম্যান শাহ মো. আসাদুজ্জামানসহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

এ বিষয়ে মধুখালী থানার ওসি শহিদুল ইসলাম বলেন, হামলার ঘটনায় পুলিশের এসআই প্রবীর কুমার এবং ইউএনওর গাড়িচালক সুমন শেখ বাদী হয়ে ২৭ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ২৫০ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন। আমরা আসামিদের ধরতে অভিযান অব্যহত রেখেছি।

মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামে আশ্রয়ণ প্রকল্পের জায়গা নিয়ে স্থানীয়দের সঙ্গে বিরোধ ছিলো। এই ঘটনার জের ধরে বৃহস্পতিবার দুপুরে স্থানীয় প্রশাসন (ইউএনও) সেখানে গেলে এলাকাবাসীর সঙ্গে কথা কাটাকাটির এক পর্যায়ে সংক্ষুব্ধরা মাইকিং করে লোক জড়ো করে হামলা চালায়। এতে উপজেলা নিবার্হী কর্মকর্তাসহ বেশ কয়েকজন আহত হন এবং একটি সরকারি গাড়ি ভাঙচুর করা হয়।

(ঢাকাটাইমস/০৫মে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :