২০ বছর পর চ্যাম্পিয়ন্স লিগে নিউক্যাসল

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ মে ২০২৩, ১৫:৫০

ইংলিশ প্রিমিয়ার লিগে সোমবার রাতে রেলিগেশন শঙ্কায় থাকা লিস্টার সিটির সঙ্গে গোলশূন্যতে ড্র করেছে নিউক্যাসল ইউনাইটেড। তাতেই দীর্ঘ ২০ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে চ্যাম্পিয়ন্স লিগ খেলার যোগ্যতা অর্জন করল ক্লাবটি। অসাধারণ এই অর্জনে শিষ্যদের প্রশংসায় ভাসাচ্ছেন কোচ এডি হাউ।

পঞ্চম স্থানে থাকা লিভারপুল শনিবার অ্যাস্টন ভিলার সঙ্গে ড্র করায় চ্যাম্পিয়ন্স লিগে খেলতে হলে শেষ দুই ম্যাচে নিউক্যাসলের মাত্র এক পয়েন্টের প্রয়োজন ছিল। কাল সেন্ট জেমস পার্কে প্রথম সুযোগেই তৃতীয় স্থানে থাকা হোয়ের দল সেই লক্ষ্য পূরণ করে ফেলেছে।

ম্যাচ শেষে হাউ বলেছেন, ‘এটা সত্যিই অনেক বড় একটি স্বস্তির বিষয়, দারুণ এক রাত। সবাই অনেক আশা করেছে, স্বপ্ন দেখেছে। কিন্তু আমাদের কাছে মনে হয়নি শীর্ষ চারের জন্য আমরা প্রস্তুত আছি। গত মৌসুমের রেলিগেশন লড়াইয়ের পর আমরা একত্রিত হয়ে ভাল দল গঠন করেছি। আমাকে পুরো দলের প্রশংসা করতেই হবে। কারণ প্রত্যেকেই কঠোর পরিশ্রম করেছে। সকলের কাছে প্রত্যাশাটা অনেক বেড়ে গিয়েছিল।’

মাত্র ১৮ মাসে রেলিগেশন খরা থেকে বেরিয়ে প্রিমিয়ার লিগে শীর্ষ চারে থেকে মৌসুম শেষ করার পুরো কৃতিত্বই দেয়া যায় কোচ হাউকে। একইসাথে সৌদি মালিকানাধীন ক্লাবটির আর্থিক স্বচ্ছলতাও একটি বড় কারন। ১৯৯৯ সালের পর প্রথমবারের মত ঘরোয়া কোন আসরের ফাইনালেও খেলেছে ম্যাগপাইরা। লিগ কাপের ফাইনালে যদিও তারা ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হেরে গেছে।

সর্বশেষ ববি রবসনের নেতৃত্বে দুই দশক আগে চ্যাম্পিয়ন্স লিগে খেলেছিল নিউক্যাসল। ইউরোপীয়ান সর্বোচ্চ আসরে ফিরে আসার পর ম্যাগপাইরা এখন বিশ্বাস করতে শুরু করেছে তাদের এই ট্রান্সফরমেশন ইউরোপেও অব্যাহত থাকবে। হাউ বলেন, ‘এই যাত্রা আমার কাছে এখনো অবিশ্বাস্য। খেলোয়াড়দের জন্য শুধুমাত্র প্রশংসাই যথেষ্ঠ নয়। তাদের মনোভাব, তাদের মানসিকতা অন্য পর্যায়ে ছিল। তাদেরকে পরিচালনা করার সুযোগ পাওয়াটা আমার জন্য সৌভাগ্যের। আমরা সবাই মিলে অসাধারণ এক সাফল্য অর্জন করেছি, আর এটাই স্বস্তির।’

(ঢাকাটাইমস/২৩মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

ডাচদের হারিয়ে সুপার এইটের স্বপ্ন রাঙাতে চায় টাইগাররা

যুক্তরাষ্ট্রের বিপক্ষে ড্র করে কোপার প্রস্তুতি সারল ব্রাজিল

নিউজিল্যান্ডের ‘বিদায়ঘণ্টা’ বাজিয়ে সুপার এইটে ওয়েস্ট ইন্ডিজ

যুক্তরাষ্ট্রকে বিশাল ব্যবধানে হারিয়ে তৃতীয় দল হিসেবে সুপার এইটে ভারত

ভারতের বিপক্ষে লড়াইয়ের পুঁজি যুক্তরাষ্ট্রের

সুপার এইট নিশ্চিত করতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে ভারত

ব্যর্থতায় ঘুরপাক খাওয়া সাকিব পেলেন বড় দুঃসংবাদ 

প্রথম অস্ট্রেলিয়ান হিসেবে যে কীর্তি গড়লেন অ্যাডাম জাম্পা

নামিবিয়াকে বড় ব্যবধানে হারিয়ে সুপার এইটে অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭২ রানেই গুটিয়ে গেল নামিবিয়া

এই বিভাগের সব খবর

শিরোনাম :