হামদর্দের ইহরাম নিম সাবানের মোড়ক উন্মোচন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ মে ২০২৩, ২০:৩০

নতুন প্রোডাক্ট ইহরাম গ্লিসারিন নিম সাবানের উদ্বোধন করেছে হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশ। সম্প্রতি রাজধানীর বাংলামোটরে হামদর্দ বাংলাদেশের প্রধান কার্যালয়ের কনফারেন্স হলে আয়োজিত এ অনুষ্ঠানে খ্যাতিমান ডারমাটোলজিস্ট চিকিৎসকদের উপস্থিতিতে ইহরাম নিম গ্লিসারিন সাবানের মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হামদর্দ বাংলাদেশের চিফ মোতাওয়াল্লী ও ব্যবস্থাপনা পরিচালক; হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের প্রতিষ্ঠাতা ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হামদর্দ বাংলাদেশের বোর্ড অব ট্রাস্টিজের ভাইস-চেয়ারম্যান, প্রখ্যাত চিকিৎসক ও শিক্ষাবিদ জাতীয় অধ্যাপক ডা. এ কে আজাদ খান; হামদর্দ বোর্ড অব ট্রাস্টিজের সদস্য, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. মো. ইসমাইল খান। দেশ বরেণ্য প্রায় পঞ্চাশ জন খ্যাতিমান ডারমাটোলজিস্ট উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

তাদের মধ্যে অন্যতম বাংলাদেশ ডারমাটোলজিক্যাল সোসাইটির সভাপতি অধ্যাপক ড. এহসানুল কবির জগলুল, ভাইস প্রেসিডেন্ট অধ্যাপক ড. রাশেদ মোঃ খান, জেনারেল সেক্রেটারি অধ্যাপক ড. শাহীন রেজা চৌধুরী, ট্রেজারার অধ্যাপক ড. মোঃ জাকির হোসেন (গালিব), সাইন্টিফিক এবং পাবলিকেশন সেক্রেটারি ড. তুষার কান্তি শিকদার, এসিস্টেন্ট সেক্রেটারি সাইন্টিফিক এবং পাবলিকেশন ড. জেসমিন আক্তার লীনা, কালচারাল সেক্রেটারি ড. ইফতেকার আহমেদ স্বপন, সোশ্যাল ওয়েলফেয়ার সেক্রেটারি ড. হুমাইরা আফরিন, ইন্টারন্যাশনাল সেক্রেটারি ড. মাহফুজা আখতার, অফিস সেক্রেটারি ড. মোঃ মোশতাক মাহমুদ।

অধ্যাপক ড. জুলফিকার হোসেন খান, চেয়ারম্যান ডারমাটোলজি, বিসিপিএসসহ অনান্য সিনিয়র ডারমাটোলজিস্টগণের উপস্থিতি অনুষ্ঠানকে সাফল্যমন্ডিত করে তোলেন।

ইহরাম গ্লিসারিন নিম সাবানের লঞ্চিং এর পাশাপাশি উক্ত অনুষ্ঠানে ন্যাচারাল মেডিসিন ও স্কিন কেয়ার ও সেক্সুয়াল হেলথ সম্পর্কিত হামদর্দের প্রোডাক্ট নিয়ে প্রেজেন্টেশন প্রদান করেন হামদর্দের উপ-পরিচালক ডা. আবুল তৈমুর চৌধুরী। ভারত সরকারের আয়ূশ মন্ত্রণালয় কর্তৃক প্রেরিত হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের একাডেমিক চেয়ার ইন ইউনানী মেডিসিন ড. মনোয়ার হোসেন কাজমী এবং একই বিশ্ববিদ্যালয়ে ভিজিটিং ফ্যাকাল্টি, শ্রীলঙ্কা থেকে আগত ইউনানী বিশেষজ্ঞ হাকীম ড. এসএম রইস উদ্দিন - ন্যাচারাল মেডিসিনের উপর গবেষণা ভিত্তিক তথ্য উপাত্ত উপস্থাপনা করেন।

আগত চিকিৎসকগণের মধ্য থেকে বাংলাদেশ ডারমাটোলজিক্যাল সোসাইটির সভাপতি অধ্যাপক ড. এহসানুল কবির জগলুল বাংলাদেশে ন্যাচারাল মেডিসিনের বিস্তারে হামদর্দের ভূয়সী প্রশংসা করেন এবং স্কিন কেয়ারে ইহরাম গ্লিসারিন নিম সাবান বাজারে নিয়ে আসার জন্য হামদর্দকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি আগত সকল ডারমাটোলজিস্টদেরকে হামদর্দের পথ চলায় পাশে থাকার আহ্বান জানান এবং ইহরাম গ্লিসারিন নিম সাবানের উন্নতিকল্পে এই সাবানের কার্যকারিতার তথ্য উপাত্ত হামদর্দ এবং ডারমাটোলজিক্যাল সোসাইটিকে প্রদানের জন্য আহ্বান জানান।

আলোচনা অনুষ্ঠানে, হামদর্দ বোর্ড অব ট্রাস্টিজের সদস্য, চট্টগ্রাম মেডিকেল বিশ্বিবিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. মো. ইসমাইল খান বিশ্ব স্বাস্থ্য সংস্থার রেফারেন্সে ন্যাচারাল মেডিসিনের গ্রহণযোগ্যতার চিত্র তুলে ধরেন এবং এর কোয়ালিটির বিষয়ে গুরুত্ব আরোপ করেন। হামদর্দের প্রোডাক্টের কোয়ালিটি অন্যদের জন্য অনুসরনীয় বলে তার আস্থা ব্যক্ত করেন।

হামদর্দ বাংলাদেশের বোর্ড অব ট্রাস্টিজের ভাইস-চেয়ারম্যান, প্রখ্যাত চিকিৎসক ও শিক্ষাবিদ, জাতীয় অধ্যাপক ডা. একে আজাদ খান তার বক্তব্যে বিশ্বজুড়ে ন্যাচারাল মেডিসিন আধুনিক বিজ্ঞানকে সন্নিবিশিত করে যেভাবে তার অগ্রযাত্রা অব্যাহত রেখেছে তার চিত্র তুলে ধরেন এবং ব্যক্তিগতভাবে ইহরাম গ্লিসারিন নিম সাবান ব্যবহারে তার সন্তুষ্টির কথা বর্ণনা করেন।

প্রধান অতিথির ভাষনে ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া বলেন, নতুন নতুন উদ্ভাবনের মাধ্যমে মানুষের রোগমুক্তির জন্য হামদর্দ নিরন্তরভাবে কাজ করে যাচ্ছে। শুধুমাত্র চিকিৎসা শিক্ষাকে আন্তর্জাতিকমানে এগিয়ে নিতে আমরা হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশে ইউনানী ও আয়ুর্বেদিক বিষয়ে উচ্চশিক্ষার কার্যক্রম চালু করেছি। ফলে নিত্য নতুন সময়োপযোগী নানা ধরনের গবেষণা হচ্ছে সেখানে এবং বহির্বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চিকিৎসাক্ষেত্রে নতুন পালক যুক্ত করেছে। ইহরাম নিম গ্লিসারিন সোপটি তারই ধারাবাহিক প্রচেষ্টার ফসল।

হামদর্দের উপ-ব্যবস্থাপনা পরিচালকসহ অন্যান্য পরিচালক উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন পরিচালক তথ্য ও গণসংযোগ আমিরুল মোমেনীন মানিক।

অনুষ্ঠান শেষে সকলকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন হামদর্দের পরিচালক বিপণন মোহাম্মদ শরীফুল ইসলাম।

(ঢাকাটাইমস/২৭মে/এমএইচ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :