শরীয়তপুর-চাঁদপুর রুটে দুদিন বন্ধ থাকবে যানবাহন-ফেরি চলাচল

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মে ২০২৩, ১০:১২

শরীয়তপুর-চাঁদপুর মহাসড়কের ভেদরগঞ্জের বালারবাজার বেইলী সেতুর সংস্কার কাজের জন্য আগামী ২ জুন রাত ১২টা থেকে ৪ জুন সকাল ৬টা পর্যন্ত দুদিন বন্ধ থাকবে যানবাহন ও ফেরি চলাচল। তাই যানবাহন চালক ও যাত্রী সাধারণকে এ সময় বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ জানিয়েছে ওয়েস্টার্ন বাংলাদেশ ব্রিজ ইমপ্রুভমেন্ট প্রজেক্ট।

ওয়েস্টার্ন বাংলাদেশ ব্রিজ ইমপ্রুভমেন্ট প্রজেক্টের প্রকল্প পরিচালক (সওজ) খান মো. কামরুল আহসান স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে সম্প্রতি এ সব তথ্য জানানো হয়।

যানবাহন ও ফেরি বন্ধের বিষয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সড়ক ও জনপথ অধিদপ্তরের আওতাধীন মোস্তফাপুর-মাদারীপুর-শরীয়তপুর (মনোহর বাজার) ইব্রাহীমপুর-হরিনা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের শরীয়তপুর জেলায় ওয়েস্টার্ন বাংলাদেশ ব্রিজ ইমপ্রুভমেন্ট প্রজেক্ট।

শীর্ষক প্রকল্পের আওতায় পুরাতন জরাজীর্ণ বালারবাজার বেইলী সেতুর পাশে নতুন সেতু নির্মাণাধীন রয়েছে। সড়কে বিদ্যমান বেইলী সেতুটি ডাইভারশন সড়কের অংশ হিসেবে ব্যবহার করা হচ্ছে। বর্তমানে নতুন সেতুর কাজ সম্পন্ন করা হলেও সেতুর সংযোগ সড়কের কাজ চলমান রয়েছে। সংযোগ সড়ক নির্মাণকালীন সময় উক্ত সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রাখার জন্য বেইলী সেতুটি মেরামত সংস্কার করা অত্যন্ত জরুরি হয়ে পড়েছে।

ওয়েস্টার্ন বাংলাদেশ ব্রিজ ইমপ্রুভমেন্ট প্রজেক্টের প্রকল্প ব্যবস্থাপক গোলাম কিবরিয়া জানান, ওই বেইলী সেতুতে যানবাহন চলাচল সচল রেখে সংস্কার কাজ করা সম্ভব নয়। এবং শরীয়তপুর-চাঁদপুর ফেরি দিয়ে চলাচলকারী যানবাহনের জন্য উক্ত সেতুর অংশ পার হওয়া বিকল্প রাস্তা না থাকায় সেতুর দুপাশে যানবাহনের জটলা তৈরি হতে পারে। এতে জনভোগান্তি হতে পারে। তাই ওই সময়ে ফেরি চলাচল বন্ধ রাখলে সমস্যার কিছুটা লাঘব হতে পারে। আর এই জন্যই আগে থেকে সকলকে জানানো হচ্ছে।

আরও পড়ুন: সালথায় সড়ক দুর্ঘটনায় আহত জান্নাতিকে বাঁচানো গেল না

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) চাঁদপুর হরিণা ফেরিঘাটের সহ-মহাব্যবস্থাপক (চলতি দায়িত্ব) ফয়সাল আলম চৌধুরী বলেন, শরীয়তপুর অংশের বালার বাজার বেইলী ব্রিজের মেরামত করার জন্য আগামী ২ জুন রাত ১২টা থেকে ৪ জুন সকাল ৬টা পর্যন্ত মোট ৩০ ঘণ্টা সময় লাগবে। যে কারণে ফেরি ও যান চলাচল এই সময়ে বন্ধ থাকবে। ওয়েস্টার্ন বাংলাদেশ ব্রিজ ইমপ্রুভমেন্ট প্রজেক্ট থেকে আমাদেরকে বিষয়টি বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে।

(ঢাকাটাইমস/৩১মে/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :