পদোন্নতি পেয়ে সিনিয়র সচিব হলেন বিদ্যুৎ বিভাগের সচিব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ জুন ২০২৩, ১৫:৩৪ | প্রকাশিত : ০১ জুন ২০২৩, ১৫:১৭

পদোন্নতি পেয়ে সিনিয়র সচিব হলেন বিদ্যুৎ বিভাগের সচিব মো. হাবিবুর রহমান। পদোন্নতির পর তিনি একই দপ্তরের দায়িত্বে পালন করবেন।

বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিদ্যুৎ বিভাগের সচিব মো. হাবিবুর রহমানকে পদোন্নতি দিয়ে সিনিয়র সচিব করা হলো। তিনি স্ব-দায়িত্বেই বহাল থাকবেন। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

হাবিবুর রহমান ২০২০ সালে নভেম্বরে বিদ্যুৎ বিভাগের সচিব পদে দায়িত্ব পান। এর আগে তিনি অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের অতিরিক্ত সচিব (বাজেট-১) ছিলেন। ১৯৯১ সালে বাংলাদেশ সিভিল সার্ভিস (প্রশাসন) ক্যাডারে যোগদান করেন। তিনি ১০ম ব্যাচের কর্মকর্তা। হাবিবুর রহমানের পৈতৃক নিবাস লক্ষীপুর সদর উপজেলার বাঙ্গাখাঁগ্রামে।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অ্যাপ্লায়েড ফিজিক্স অ্যান্ড ইলেক্ট্রনিক্সে স্নাতক ও স্নাতোকোত্তর ডিগ্রী অর্জন করেন হাবিবুর রহমান। পরবর্তীতে তিনি ইউকে-র ইউনিভার্সিটি অব বার্মিংহাম থেকে ইকোনোমিক ডেভেলপমেন্ট রিসার্চ অ্যান্ড পলিসি বিষয়ে এম.এস.সি ডিগ্রি অর্জন করেন। এছাড়াও সরকারি বাজেট ব্যবস্থাপনা, পাবলিক ফিনান্সিয়্যাল ম্যানেজমেন্ট, প্রফেশনাল ডেভেলপমেন্ট এবং পারফরমেন্স ম্যানেজমেন্ট বিষয়ে তিনি ভারত, সিঙ্গাপুর, ইউকে, ইউএসএ এবং নিউজিল্যান্ডে প্রশিক্ষণ নেন। দেশে-বিদেশে বহু সেমিনার, ওয়ার্কশপ, শিক্ষাসফর এবং সরকারি ভ্রমণে অংশগ্রহণ করেছেন। জনসেবায় গুরুত্বপূর্ণ অবদানের জন্য ২০১৭ সালে তিনি মর্যাদাপূর্ণ পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন পদকে ভূষিত হন।

ঢাকাটাইমস/০১জুন/এসএস/ইএস

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :