জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্রের জনক: ডা. ইরান

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ জুন ২০২৩, ২২:১৯

বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, ১৯৭৫ সালে ২৫ জানুয়ারি শেখ মুজিবুর রহমান আওয়ামী লীগসহ সকল রাজনৈতিক দলকে নিষিদ্ধ করে একদলীয় বাকশাল কায়েম করেছে আর জিয়াউর রহমান বাকশাল নিষিদ্ধ করে বহদলীয় গনতান্ত্রিক রাজনীতি প্রতিষ্ঠা করেছেন। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে শহীদ জিয়ার অবদানকে জাতি স্রদ্ধার সাথে স্মরন করবে। কেননা জিয়াউর রহমান পাকিস্থান সেনাবাহীনি থেকে বিদ্রোহ করে ১৯৭১ সালের ২৬ মার্চ কালুরঘাট বেতার কেন্দ্র থেকে স্বাধীনতার ঘোষনা দিয়েছেন। তিনি একজন সেক্টর কমান্ডার হিসাবে রণাঙ্গনে যুদ্ধ করে স্বাধীনতার সূর্যোদয় ঘটিয়েছেন।

শুক্রবার নয়াপলন্টনস্থ কার্যালয়ে বাংলাদেশ লেবার পার্টি, ঢাকা মহানগরের উদ্যোগে শহীদ জিয়াউর রহমান বীরউত্তমের ৪২ তম শাহাদাত বার্ষিকীতে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ইরান বলেন, আওয়ামী লীগ গনতান্ত্রিক চর্চা করতে ভয় পায়। তারা একদলীয় বাকশালী বাকশালী কায়দায় ২০০৯ সালে ছলেবলে কৌশলে ক্ষমতায় গিয়ে রাষ্ট্র শক্তিকে কুক্ষিগত করেছেন। গনতন্ত্র ও ভোটাধিকার হরন করে দেশের অর্থসম্পদ পাচার ও লুটপাটের মাধ্যমে অর্থনীতিকে ধ্বংসস্তুপে পরিনত করেছে। আইন শৃংখলা বাহীনি ও প্রশাসনকে দলীয় বাহিনী হিসাবে তৌরি করে মৌলিক মানবাধিকার হরন করেছে। তাই দেশপ্রেমিক শক্তিকে ঐক্যবদ্ধ ভাবে গনতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠায় কেয়ারটেকার সরকার দাবী আদায়ের সংগ্রাম জোরদার করতে হবে।

ঢাকা উত্তর লেবার পার্টির সভাপতি এস এম ইউসুফ আলীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন লেবার পার্টির ভাইস চেয়ারম্যান হিন্দুরত্ম রামকৃষ্ণ সাহা, মুক্তিযোদ্ধাদলের ভাইস চেয়ারম্যান শহিদুল ইসলাম চৌধুরী মিলন, যুপ্ম মহাসচিব হুমাউন কবির, সাংগঠনিক সম্পাদক মিরাজুল ইসলাম, অর্থসম্পাদক রাসেল সিকদার, মহিলা সম্পাদিকা নাসিমা নাজনিন সরকার, কেন্দ্রীয় সদস্য রুম্মান সিকদার ও ছাত্রমিশন প্রচার সম্পাদক হাফিজুর রহমান প্রমুখ।

(ঢাকাটাইমস/০২জুন/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে: বিএনপির আরও ৫ নেতা বহিষ্কার

সরকারকে পরাজয় বরণ করতেই হবে: মির্জা ফখরুল

এমপি-মন্ত্রীর স্বজন কারা, সংজ্ঞা নিয়ে ধোঁয়াশায় আ.লীগ

মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের

স্থানীয় নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির আরও এক নেতা বহিষ্কার 

দেশ গরমে পুড়ছে, সরকার মিথ্যা উন্নয়নের বাঁশি বাজাচ্ছে: এবি পার্টি

বিএনপি নেতাকর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদ সালাম-মজনুর

নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল

মন্দিরে আগুন ও দুই শ্রমিক পিটিয়ে হত্যায় বিএনপির উদ্বেগ, তদন্ত কমিটি গঠন

প্রধানমন্ত্রীর ইচ্ছায় এদেশে আইনের প্রয়োগ হয়: রিজভী

এই বিভাগের সব খবর

শিরোনাম :