ছোট বোনকে বাঁচাতে গিয়ে বড় বোনও পুকুরে তলিয়ে গেল

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ জুন ২০২৩, ১১:১৩ | প্রকাশিত : ০৩ জুন ২০২৩, ০৯:০০

চাঁদপুর সদর উপজেলার আশিকাটি ইউনিয়নে পুকুরে গোসল করতে গিয়ে পানিতে ডুবে মরিয়ম আক্তার (১০) ও নুসরাত (৮) নামের দুই বোনের মৃত্যু হয়েছে।

শুক্রবার দুপুরে ওই ইউনিয়নের হোসেনপুর গ্রামের খান বাড়িতে মর্মান্তিক এ ঘটনা ঘটে।

শিশু মরিয়ম আক্তার ওই বাড়ির চান মিয়া খানের মেয়ে ও নুসরাত চান মিয়ার ভাই সেলিম খানের মেয়ে। তারা সম্পর্কে চাচাতো বোন।

স্বজনরা জানান, দুপুরে মরিয়ম ও নুসরাত দুই বোন একসঙ্গে বাড়ির পুকুরে গোসল করতে যায়। এদের মধ্যে মরিয়ম আক্তার সাঁতার জানলেও নুসরাত সাঁতার জানে না। গোসল করার সময় হঠাৎ ৮ বছর বয়সী নুসরাত আক্তার পানিতে তলিয়ে যেতে দেখে বড় বোন মরিয়ম আক্তার তাকে বাঁচাতে এগিয়ে যায়। নুসরাত প্রাণে বাঁচার জন্য বড় বোন মরিয়মকে জড়িয়ে ধরলে এতে দুজনেই পুকুরের পানিতে তলিয়ে যায়।

পরে বাড়ির অন্যান্য লোকজন তাদেরকে পুকুরের পানিতে ভেসে উঠতে দেখে তাৎক্ষণিক সেখান থেকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে যায়। তখন হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার ডাক্তার মনসুর আহমেদ কাউসার বলেন, পানিতে পড়া ওই দুই শিশুকে মৃত অবস্থায়ই হাসপাতালে নিয়ে আসা হয়েছে। হাসপাতালে আনার পর পরীক্ষা করে তাদেরকে মৃত দেখতে পাই।

আরও পড়ুন: শেরপুরে বন্য হাতির তাণ্ডব, লাখ টাকার সম্পদের ক্ষতি

তিনি আরো বলেন, শিশুরা খেলাধুলা করার ক্ষেত্রে আমাদের সকলকেই সচেতন হওয়া দরকার। বিশেষ করে শিশুরা যখন পুকুরে গোসল করতে যায় এই বিষয়ে অভিভাবকদের বেশি দৃষ্টি দেওয়া প্রয়োজন।

(ঢাকাটাইমস/০৩জুন/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :