ফ্রান্সে জঙ্গল থেকে বাংলাদেশির মরদেহ উদ্ধার

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুন ২০২৩, ১৩:৪৫

ফ্রান্সের জঙ্গল থেকে আবুল খায়ে নামে এক বাংলাদেশির মরদেহ উদ্ধার করা হয়েছে। দেশটির রাজধানী প্যারিসে অজ্ঞাত দুর্বৃত্তের হাতে নিহত হন ওই বাংলাদেশি। কে বা কারা তাকে হত্যা করেছে, তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

নিহত ব্যক্তির শরীরে আঘাতের চিহ্ন রয়েছে বলে জানিয়েছে দেশটির পুলিশ।

জানা যায়, আবুল খায়ের চৌধুরী গত ২৩ মে থেকে নিখোঁজ ছিলেন। পরে ২৬ মে বোয়াসি সেইন্ট আন্তলিয়া স্টেশনের পাশের একটি জঙ্গল থেকে তার মরদেহ উদ্ধার করে স্থানীয় পুলিশ। কে বা কারা তাকে হত্যা করেছে, তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। এ বিষয়ে পুলিশ তদন্ত করছে।

আবুল খায়ের চৌধুরী সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার কালারুকা ইউনিয়নের গন্ডবপুর গ্রামের বাসিন্দা। তিনি পর্তুগাল থে‌কে ফ্রা‌ন্সে আ‌সেন ব‌লে তার পা‌রিবা‌রিক সূত্রে জানা গে‌ছে।

গত এক বছর আগে ফ্রান্সপ্রবাসী সোহেল রানা হত্যাকাণ্ডের শিকার হন। এক বছরের মাথায় এবার প্রাণ গেল আরেক বাংলাদেশি আবুল খায়ের চৌধুরীর। এ ঘটনায় ফুঁসে উঠছেন ফ্রান্সে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা। এ নিয়ে দেশটিতে বসবাসরত বাংলাদেশি প্রবাসীদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

স্থানীয় কমিউনিটি সূত্রে জানা গেছে, আবুল খা‌য়ের চৌধুরীকে নির্মমভা‌বে হত‌্যার ঘটনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের প্রস্তুতি চলছে।

ফ্রান্স প্রবাসী সাংবাদিক টেলিভিশন রিপোর্টার্স ইউনিটি অব বাংলাদেশ (ট্রাব)-এর ইউরোপ শাখার সভাপতি আবু তাহির বলেন, ফ্রান্স প্রবাসী বাংলাদেশি ভাইকে হত্যা করা হয়েছে। লোক দেখানোর জন্য এবার আন্দোলন করবো না। ফ্রান্স প্রবাসীদের জেগে উঠতে হবে। ফ্রান্স প্রশাসন বাধ্য হয়ে হতাকারীদের গ্রেপ্তার করবে এমন আন্দোলন করতে হবে। বিশাল প্রতিবাদের প্রস্তুতি নেওয়া হচ্ছে। সবাইকে এক ছাতায় আসার আহবান জানাচ্ছি।

(ঢাকাটাইমস/০৪জুন/এসএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :