মেসির বিদায়ী ম্যাচে পিএসজির হার

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৪ জুন ২০২৩, ১৫:৫৯

পিএসজির লিগ শিরোপা নিশ্চিত হয়েছে আগেই। গুরুত্বহীন হলেও সবার চোখ ছিল ক্লাবটির শেস ম্যাচে। কেননা ফরাসি জায়ান্ট ক্লাবটির হয়ে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির শেষ ম্যাচ ছিল এটা। কিন্তু বিদায়টা সুখকর হলো না সাতবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা ফুটবলারের। মেসির শেষ ম্যাচে হেরেছে পিএসজি। ক্লেরমন্টের কাছে ৩-২ গোলে পরাজিত হয়েছে চ্যাম্পিয়নরা।

ম্যাচের ঠিক আগে এক সংক্ষিপ্ত বিবৃতিতে দুই মৌসুম শেষে মেসির ক্লাব ছাড়ার আনুষ্ঠানিত ঘোষণা দেয় প্যারিসের জায়ান্টরা। এ সময় পিএসজি সভাপতি নাসির আল-খেলাইফি বলেন, ‘পিএসজি ও লিগ ওয়ানে তার অবদান কখনই খাটো করে দেখা যাবে না। মেসি এবং তার পরিবারের ভবিষ্যতের জন্য শুভকামনা থাকলো।’

দুই বছরে মেসি পিএসজির হয়ে ৭৫ ম্যাচে করেছেন ৩২ গোল। কাল বিদায়ী ম্যাচে ভক্তদের উষ্ণ অভিবাদনও পেয়েছেন।

এর আগে শুক্রবার অভিজ্ঞ স্প্যানিশ ডিফেন্ডার সার্জিও রামোসের ক্লাব ছাড়ার বিষয়টি নিশ্চিত করা হয়। ঘরের মাঠ পার্ক ডি প্রিন্সেসে শেষ ম্যাচে ১৬তম মিনিটে ভিটিনহার ক্রসে রামোসের গোলে এগিয়ে গিয়েছিল পিএসজি। ২১তম মিনিটে স্পট কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন কিলিয়ান এমবাপ্পে।

মার্কো ভেরাত্তির ভুলে ২৪তম মিনিটে ক্লেরমন্টের হয়ে এক গোল পরিশোধ করেন জোহান গাস্টিয়েন। প্রথমার্ধের যোগ করা সময়ে সমতায় ফেরে সফরকারীরা। আর ৬৩তম মিনিটে ভুলের প্রায়শ্চিত্ত করে দারুণ গোলে ৩-১ ব্যববধানে এগিয়ে যায় ক্লেরমন্ট। পরে আর কোনো গোল না হলে জয় নিশ্চিত হয় সফরকারীদের।

(ঢাকাটাইমস/০৪জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :