বিদায়ী ম্যাচে বেনজেমার গোল, বিলবাওয়ের সঙ্গে রিয়ালের ড্র

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৫ জুন ২০২৩, ১৫:০৪

স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদের সঙ্গে ১৪ বছরের সম্পর্ক ছিন্ন করছেন ফরাসি তারকা করিম বেনজেমা। নিজের বিদায়ী ম্যাচের গোলের দেখা পেয়েছেন তিনি। তার করা একমাত্র গোলের অ্যাথলেটিক বিলবাওয়ের সঙ্গে ১-১ গোল ব্যবধানে ড্র করেছে রিয়াল মাদ্রিদ।

আসন্ন গ্রীষ্মে বেনজেমার দল ছাড়ার বিষয়টি ম্যাচের আগেই নিশ্চিত করেছে রিয়াল। এর মাধ্যমে রিয়ালের সঙ্গে ১৪ বছরের সম্পর্কের ইতি টানতে যাচ্ছেন তারকা এই ফ্রেঞ্চম্যান। গোলের পরপরই বদলি বেঞ্চে চলে যাবার সময় বেনজেমার সমর্থনে সান্তিয়াগোর সমর্থকরা দাঁড়িয়ে অভিবাদন জানিয়েছে।

এই ড্রয়ে নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদকে এক পয়েন্টে পিছনে ফেলে টেবিলের দ্বিতীয় স্থান নিশ্চিত করেছে রিয়াল। শেষ দিনে দিয়েগো সিমিওনের শিষ্যরা ভিয়ারিয়ালের সঙ্গে ২-২ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে।

মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি বলেছেন, ‘আজ সকালে আমি বেনজেমার সঙ্গে কথা বলেছি এবং তিনি যাবার কথা বলেছেন। সে সিদ্ধান্ত নিয়ে ফেলেছে। আমি তাকে জানিয়েছি তার সিদ্ধান্তের প্রতি আমি শ্রদ্ধাশীল।’

আনচেলত্তি অবশ্য বলেছেন দলে ধরে রাখার প্রত্যাশা ব্যক্ত করা সত্তেও বেনজেমার এই সিদ্ধান্ত তাকে অবাক করেছে। আনচেলত্তি আরও বলেন, ‘আমি বিশ্বের সেরা এক ফুটবলারকে কোচিং করিয়েছি। শুধুমাত্র ফরোয়ার্ড নয়, একজন পরিপূর্ণ ফুটবলার ছিল বেনজেমা। খুবই বন্ধুবৎসল, বিনয়ী একজন মানুষ বেনজেমা। সে চলে যাচ্ছে, এটা নিয়ে আমরা মোটেই খুশী নই। কিন্তু তার এই সিদ্ধান্তকে আমাদের শ্রদ্ধা করতে হবে। এই ক্লাবের জন্য তার অবদান কখনই ভোলার নয়, একজন কিংবদন্তির মতই সে বিদায় নিচ্ছে।’

২০০৯ সালে লিঁও থেকে স্প্যানিশ ক্লাবে যোগ দেবার পর ৩৫ বছর বয়সী বেনজেমা বর্ণাঢ্য ক্যারিয়ারে ৩৫৪ গোল করেছেন। এই সময়ের মধ্যে পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ ছাড়াও চারটি লা লিগা শিরোপা জেতার কৃতিত্ব দেখিয়েছেন বেনজেমা। গুঞ্জন রয়েছে সৌদি আরবের কোন ক্লাবের সাথে চুক্তি করতে যাচ্ছেন বেনজেমা।

(ঢাকাটাইমস/০৫জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :