কিংয়ের সেঞ্চুরিতে সহজ জয় উইন্ডিজের

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৫ জুন ২০২৩, ১৭:০৬

দলীয় ওপেনার ব্রেন্ডন কিংয়ের ক্যারিয়ারের প্রথম ওয়ানডে সেঞ্চুরিতে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ৭ উইকেটের সহজ জয়ই পেয়েছে সফররত ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে মাত্র ২০২ রানে গুটিয়ে যায় আরব আমিরাত। জবাবে নেমে ৮৮ বল ও ৭ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত হয় ক্যারিবিয়ানদের।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে আরব আমিরাত। ব্যাটাররা বড় ইনিংস খেলতে না পারলে ১৭ বল বাকি থাকতে সব উইকেট হারিয়ে ২০২ রানের সংগ্রহ পায় স্বাগতিক আরব আমিরাত। ৫২ বলে দলের পক্ষে সর্বোচ্চ ৫৮ রান করেন আলি নাসের। সাত নম্বরে নেমে ৫টি চার ও ২টি ছক্কা মারেন তিনি । দ্বিতীয় সর্বোচ্চ ৪০ রান করেন বৃত্তিয়া অরবিন্দ।

ওয়েস্ট ইন্ডিজের কিমো পল ৩টি, ডোমিনিক ড্রাকস-ওডিন স্মিথ-ইয়ানিক ক্যারিয়া ২টি করে উইকেট নেন।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয় ওয়েস্ট ইন্ডিজের। ওপেনিং জুটিতে আসে ৪৮ রান। ১৯ বলে ২৪ রান তোলেন ওপেনার জনসন চার্লস। জহুর খানের বলে বোল্ড আউট হন তিনি।

দ্বিতীয় উইকেটে খেলতে নেমে ওপেনার ব্রেন্ডন কিংকে সঙ্গ দেন সামারাহ ব্রুকস। এ সময় দুজন মিলে গড়েনব ৯১ রানের জুটি। ফিফটির পথে এগোচ্ছিলেন ব্রুকস। কিন্তু তার ইনিংস থামে ৪৪ রানে। ৫৮ বলে খেলা তার এই ইনিংসটি পাঁচটি চারে সাজানো। এদিকে ফিফটি পূরণের পর শতকও তুলে নেন কিং। ১২টি চার ও ৪টি ছক্কায় ১১২ রান করে ম্যাচ সেরা হন তিনি। ওয়ানডে ক্যারিয়ারের ২৩তম ম্যাচে এসে প্রথম সেঞ্চুরির দেখা পেলেন কিং।

এদিকে জয় নিয়ে মাঠ ছাড়েন দলনেতা সাই হোপ ও কেসি কার্থি। ৪ বলে ১৩ রানে হোপ ও ১৯ বলে ৭ রানে অপরাজিত থাকেন কার্থি। আরব আমিরাতের পক্ষে একটি করে উইকেট নেন জহুর খান, আয়ান আফজাল খান ও রোহান মোস্তফা।

(ঢাকাটাইমস/০৫জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :