পা দিয়ে লিখে ভর্তিযুদ্ধে হাবীবুর, স্বপ্ন বড় আলেম হওয়ার

আহসান হাবীব রানা, ইবি
 | প্রকাশিত : ০৫ জুন ২০২৩, ২৩:২৭

ইসলামী বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতি বহির্ভূত স্বতন্ত্র ভর্তি পরীক্ষা (ডি ইউনিট) অনুষ্ঠিত হয়েছে। ধর্মতত্ত্ব অনুষদের অধিভুক্ত এ পরীক্ষায় দু হাত না থাকা সত্ত্বেও সকল প্রতিবন্ধকতা দূর করে পা দিয়ে লিখে পরীক্ষা দিয়েছেন কৃষক বাবার এক সন্তান রাজবাড়ীর কালুখালীর হিমায়েতখালি থেকে পরীক্ষা দিতে আসা হাবিবুর রহমান।

জানা যায়, হাবিবুর সোমবার (৫ জুন) ইউনিটের ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন। তিনি রাজবাড়ীর রাজবাড়ীর কালুখালীর হিমায়েতখালি আব্দুস সালাম ও হেলেনা খাতুন দম্পতির সন্তান। চার ভাই-বোনের মধ্যে সবচেয়ে ছোট তিনি। সকল প্রতিবন্ধকতাকে জয় করে ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণ করেছেন। ভবিষ্যতে তিনি হতে চান বড় আলেম। ২০২০ সালে দাখিল পরীক্ষায় জিপিএ ৪.৬৩ এবং ২০২৩ সালে আলিম পরীক্ষায় জিপিএ ৪.৫৭ নিয়ে উত্তীর্ণ হয়েছেন। এর আগে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছিলেন।

হাবিবুর বলেন, আলিম পরীক্ষা শেষ করার পর বিশ্ববিদ্যালয়ের পড়ার স্বপ্ন দেখি। পরিবারের অনুপ্রেরণা দিয়েছে তাই আজ এতদূর। ভবিষ্যতে বড় আলেম হতে চাই। নানা প্রতিবন্ধকতা সামনো এলেও সেভাবে হেয় ক্ষুন্ন হতে হয়নি। এছাড়া প্রতিবন্ধকতার শিকার অন্যদের উদ্দেশ্যে তার ভাষ্য, ইচ্ছে শক্তির মাধ্যমে সবকিছু জয় করতে হবে। চেষ্টা না করলে কোন কিছুই সম্ভব নয়।

(ঢাকাটাইমস/৫জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :