সংলাপ নিয়ে আ.লীগ নেতা মন্ত্রীদের বক্তব্য আমলে নিচ্ছে না বিএনপি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ জুন ২০২৩, ১৬:০৪ | প্রকাশিত : ০৭ জুন ২০২৩, ১৪:৩৫

নির্বাচনকালীন সরকার নিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতা এবং সরকারের মন্ত্রীরা বিএনপির সঙ্গে সংলাপের ব্যাপারে যে বক্তব্য দিয়েছেন তা আপাতত আমলে নিচ্ছে না দলটি।

মঙ্গলবার রাজধানীতে এক সমাবেশে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু প্রয়োজনে জাতিসংঘের প্রতিনিধিদের তত্ত্বাবধানে অংশগ্রহণমূলক নির্বাচন করতে বিএনপিকে আলোচনার টেবিলে আসার আহ্বান জানান।

আর সংলাপের মাধ্যমে সবকিছুর সমাধান হতে পারে বলে বক্তব্য আসে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের।

অন্যদিকে এই দলেরই সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সংলাপের কোনো সিদ্ধান্ত হয়নি। এমন কোনো সংকট তৈরি হয়নি যে, জাতিসংঘের মধ্যস্থতা নিতে হবে।

বুধবার দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হয় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের।

তিনি সংলাপের বিষয়ে সরাসরি কোনো মন্তব্য করতে রাজি না হলেও বলেন, ‘আওয়ামী লীগের আসল অবস্থা বুঝতেই পাচ্ছেন। এটাই হলো তাদের ক্যারেক্টার (চরিত্র)।

সংবাদ সম্মেলন শেষে এ ব্যাপারে জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘কোথায় কোন সমাবেশে তাদের (আ.লীগ) কে কী বলছে সেটার জবাব দেওয়া আমার কাছে গুরুত্বপূর্ণ না। আমরা রাজনীতি পরিবর্তন করছি।’

বিএনপির স্থায়ী কমিটির সিদ্ধান্ত মোতাবেক ২০২৩-২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেট নিয়ে প্রতিক্রিয়া জানাতে সংবাদ সম্মেলনে আসেন বিএনপির মহাসচিব।

(ঢাকাটাইমস/০৭জুন/জেবি/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :