সংসদ নির্বাচন নিয়ে বহির্বিশ্বের কোনো চাপ নেই: শাজাহান খান

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ জুন ২০২৩, ১৮:১৫ | প্রকাশিত : ০৯ জুন ২০২৩, ১৮:১৩

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বহির্বিশ্বের কোনো চাপ নেই। তবে, বহির্বিশ্বের আশা ও প্রত্যাশা একটি নিরপেক্ষ নির্বাচন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে ব্যাপারে বলে দিয়েছেন নির্বাচন নিরপেক্ষ, সুষ্ঠু ও অবাদ হবে।

শুক্রবার সকালে মাদারীপুর জেলা শিল্পকলা একাডেমিতে ৪৪ তম জাতীয় বিজ্ঞান মেলার উদ্বোধন শেষে তিনি এ সব কথা বলেন।

মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান বলেন, নির্বাচন সাংবিধানিক পদ্ধতিতেই হবে। সারা পৃথিবীতে যে সকল গণতান্ত্রিক দেশ রয়েছে, সে সকল দেশে যেভাবে নির্বাচন হয়, বাংলাদেশেও সেইভাবেই নির্বাচন হবে। এখানে তত্ত্বাবধায়ক সরকারের কোন সুযোগ নেই। সেটা সংবিধানে নেই, এমন-কি পৃথিবীর কোথায়ও নেই।

আমেরিকার ভিসানীতি নিয়ে শাজাহান খান বলেন, আমেরিকা যে ভিসানীতি জারি করেছে, এটার মধ্যে দিয়ে বিএনপির আশা গুঁড়ে বালি। বিএনপির উদ্দেশ্য সফল হয়নি। আমেরিকার ভিসা না দেয়ার বিষয় শুধু সরকার বা আওয়ামী লীগের নয়, যারা নির্বাচন বানচাল করতে তাদেরকে এই ভিসানীতির আওতায় আসতে হবে। সবাই চায় গ্রহণযোগ্য নির্বাচন, সবার অংশগ্রহণে। এটি যথাসময়ে সাংবিধানিক নিয়মনীতি মেনেই হবে।

এ সময় উপস্থিতি ছিলেন- মাদারীপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান, পুলিশ সুপার মাসুদ আলম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ওবায়দুর রহমান খান, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদসহ অনেকে।

(ঢাকাটাইমস/০৯জুন/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :