শুরুতেই ফিরলেন লিটন-শান্ত

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৮ জুলাই ২০২৩, ১৯:১০ | প্রকাশিত : ০৮ জুলাই ২০২৩, ১৯:০৭

হাই-স্কোরিং ম্যাচে রান তাড়া করতে নেমে শুরুটাই ভালো হলো না বাংলাদেশের। পাঁচ ওভারের মাথায় সাজঘরে ফিরলেন লিটন কুমার দাস ও নাজমুল হোসেন শান্ত। এই প্রতিবেদন লেখা পর্যন্ত টাইগারদের সংগ্রহ ২ উইকেটে ২০ রান।

এখন ৬ রানে নাঈম শেখ ও শূন্য রানে তাওহীদ হৃদয় অপরাজিত রয়েছেন।

সিরিজ রক্ষার ম্যাচে টস জিতে আফগানিস্তানকে ব্যাট করার আমন্ত্রণ জানিয়েছেন টাইগার দলনেতা লিটন কুমার দাস। টস হেরে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা পেয়েছে সফরকারীরা। টাইগার বোলারদের শাসন করে যান দুই আফগান ওপেনার। এরমধ্যে শতক পূর্ণ করেছেন রহমানুল্লাহ গুরবাজ। একই পথে রয়েছেন ইব্রাহিম জাদরানও।

এই দুই ব্যাটার আফগানিস্তানের পক্ষে প্রথম উইকেট জুটিতে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছেন। এর আগে এই রেকর্ডটি ছিল জাভেদ আহমেদী ও করিম সাদিকের। দুজন মিলে গড়েছিলেন ১৪২ রানের জুটি।

অবশেষে ওপেনিং জুটি ভেঙেছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। ওপেনিং জুটিকে আসে ২৫৬ রান। নিজের শতক পূরণ করা গুরবাজ থেমেছেন ১৪৫ রানে। মাত্র ১২৫ বলে খেলা তার এই ইনিংসটি ১৩টি চার ও আটটি ছয়ে সাজানো।

এরপর ব্যাট হাতে সুবিধা করতে পারেননি রহমত শাহ ও হাসমতউল্লাহ শহিদী। দুজনই ফেরেন ২ রান করেন। নাজিবুল্লাহ জাদরানের ব্যাট থেকে আসে ১০ রান। এদিকে গুরবাজের পর সেঞ্চুরি তুলে নেন আরেক ওপেনার ইব্রাহিম জাদরানও। ১১৯ বলে ১০০ রানে আউট হন এই ব্যাটার।

এরপর মোহাম্মদ নবি ছাড়া ক্রিজে টিকতে পারেননি কেউই। ২০ রানে অপরাজিত থাকেন নবি। এছাড়া রশিদ খান ৬, আজমতউল্লাহ ওমরজাই ২ ও মুজিব উর রহমান বরেন ৫ রান।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন সাকিব আল হাসান, মেহেদি হাসান মিরাজ, হাসান মাহমুদ ও মোস্তাফিজুর রহমান। এছাড়া একটি উইকেটের দেখা পেয়েছেন ইবাদত হোসেন।

(ঢাকাটাইমস/০৮জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :