বগুড়ায় ৪ মামলায় আসামি বিএনপির ২১১ নেতাকর্মী, দুই নেতা গ্রেপ্তার

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জুলাই ২০২৩, ১৭:০৪

বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক আইনে করা পৃথক চার মামলায় বগুড়া জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা ও সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনাসহ দলটির ২১১ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এছাড়া অজ্ঞাত আসা‌মি করা হয়ে‌ছে আরও অনেককে। মামলায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ককে গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার দিবাগত রাত ১২টার পর বগুড়া সদর থানায় তিনটি ও দুপচাঁচিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়। সদর থানার মামলাগুলোর দুটি বিস্ফোরক দ্রব্য ও একটি বিশেষ ক্ষমতা আইনে। এ তিন মামলারই বাদী পুলিশ। আর দুপচাঁচিয়া থানায় করা বিস্ফোরকদ্রব্য আইনের মামলার বাদী শাহ ফতেহ আলী পরিবহনের চালক মো. ফেরদৌস।

সদরের মামলায় দিবাগত রাতেই জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা ও স্বেচ্ছাসেবক দলের সাবেক আহ্বায়ক মাজেদুর রহমান জুয়েলকে গ্রেপ্তার করেছে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

এ ছাড়াও দুপচাঁচিয়া থানার বিশেষ ক্ষমতা আইনের মামলায় স্থানীয় তিন বিএনপির নেতাকর্মী গ্রেপ্তার হয়েছেন।

মামলার বিষয়গুলো নিশ্চিত করে বগুড়া পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী ব‌লেন, গতকা‌ল পুলিশ ফাঁড়িতে হামলা, সরকারি কাজে বাধা ও ককটেল হামলার ঘটনা ঘটে। এরকম সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক আইনসহ অন্যান্য ধারায় চারটি মামলা হয়েছে। এরমধ্যে জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ককে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তার অভিযান অব্যাহত আছে।

(ঢাকাটাইমস/১৯জুলাই/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :