সালথা উপজেলা যুবলীগের সম্মেলনে নতুন কমিটি ঘোষণা না হওয়ায় পদপ্রত্যাশীদের ক্ষোভ

সালথা-নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ আগস্ট ২০২৩, ১৭:৪৮

দীর্ঘ ১০ বছর পর ফরিদপুরের সালথা উপজেলা আওয়ামী যুবলীগের ত্রি-বাষিকী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে বর্তমান কমিটি বিলুপ্তি ঘোষণা করা হলেও নতুন কমিটি ঘোষণা করা হয়নি। এতে কিছুটা ক্ষোভ সৃষ্টি হয়েছে পদপ্রত্যাশীদের মধ্যে।

গত সোমবার বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্তু সালথায় জেলা পরিষদ অডিটোরিয়ামে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের উদ্বোধন করেন ফরিদপুর জেলা যুবলীগের আহ্বায়ক জিয়াউল হাসান মিঠু। কয়েকজন পদপত্যাশী ক্ষোভ প্রকাশ করে বলেন, দীর্ঘ ১০ বছর পর সম্মেলন অনুষ্ঠিত হলো। গত ৭ বছর ধরে পদ পেতে দলীয় কার্যক্রম চালিয়ে আসছি। তারপর সম্মেলনকে ঘিরে বেশ কয়েকদিন ধরে আমরা প্রচুর শ্রম দিয়েছি। উপজেলা সদরজুড়ে ব্যানার, ফেস্টুন ও তোরণ নির্মাণ করেছি। সম্মেলনে লোকসমাগম ঘটিয়েছি। প্রত্যাশার কয়েকগুণ বেশি লোক এনেছি। এতে আমাদের অনেক টাকা খরচ হয়েছে। কিন্তু কী পেলাম? খালি হাতে বাড়িতে ফিরেছি। যোগ্যতা অনুযায়ী নতুন কমিটি ঘোষণা দিয়ে গেলেও মনটাকে বুঝাতে পারতাম। তারপরেও পথ চেয়ে আছি। যোগ্য নেতাদের যোগ্য স্থানে পদ দিলে আমাদের কোনো সমস্যা নেই।

এদিকে সম্মেলনকে ঘিরে পুরো উপজেলা সদর ঢেকে ফেলা ব্যানার, ফেস্টুন ও তোরণ দিয়ে। এ ছাড়া সম্মেলনে বিপুল সংখ্যক লোকসমাগম ঘটে। সম্মেলন স্থল ছাড়াও আশপাশে অবস্থান নিতে দেখা যায় লোকজনদের। সম্মেলন পরিণত হয় সমাবেশে।

উপজেলা যুবলীগের বিলুপ্ত কমিটির সভাপতি খায়রুজ্জামান বাবু জানান, বেশ কয়েকদিন ধরেই সম্মেলন সফল করার লক্ষ্যে কাজ করেছি। প্রত্যাশার চেয়ে ভাল এবং সফল সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলন থেকে বর্তমান কমিটি বিলুপ্তি ঘোষণা করেন কেন্দ্রীয় নেতারা। তবে নতুন কমিটি ঘোষণা করা হয়নি। সম্মেলনে মোট সভাপতি পদ চেয়ে মোট ৬ জন ও সাধারণ সম্পাদক পদ চেয়ে মোট ১১ জন সিভি জমা দেন। যাচাই-বাছাই শেষে কোনো সিদ্ধান্ত নিতে না পেরে সম্মেলন সমাপ্তি ঘোষণা করে চলে যান কেন্দ্রীয় নেতারা।

তবে সম্মেলনের সম্মানিত অতিথি কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরী বলেন, সালথার যুবলীগ অনেক সুসংগঠিত। আজ সম্মেলনে তার প্রমাণ পেয়েছি। তবে যুবলীগের জামায়াত-বিএনপির অনুপ্রবেশকারীদের কোনো জায়গা হবে না। চিটার-পাটপার ও টাউটদেরও স্থান নেই যুবলীগে। বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী পরীক্ষিত খাটি কর্মীরাই যুবলীগে স্থান পাবেন। এতে কোনো ধরনের সন্দেহ নেই। যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ যাকে দায়িত্ব দেবেন, সেই পদ পাবেন। অতএব যুবলীগের চেয়ারম্যানের সিদ্ধান্তের অপেক্ষায় থাকতে হবে সবাইকে। উপজেলা যুবলীগের সভাপতি মো. খায়রুজ্জামান বাবুর সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, ফরিদপুর-২ আসনের সংসদস সদস্য শাহদাব আকবর লাবু চৌধুরী, সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেন কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত পাল ও সাংগঠনিক সম্পাদক আবু মুনির মো. শহীদুল হক রাসেল।

(ঢাকাটাইমস/৩আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :