আওয়ামী লীগের মিডল স্ট্যাম্প উড়িয়ে আউট করা হবে: রিজভী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৫ আগস্ট ২০২৩, ১৭:০৭

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহধর্মিণী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে ‘লাইলাতুল আদালতে’ রায় দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‘ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের মিডল স্ট্যাম্প উড়িয়ে দিয়ে পতন ঘটানো হবে। আপনাদেরকে নো বলে কিংবা এলবিডব্লিউ দিয়ে আউট করবে না। বরং মিডল স্ট্যাম্প উড়িয়ে দিয়ে পতন ঘটানো হবে।’ বিএনপি নো বলে আওয়ামী লীগকে আউট করতে পারবে না মর্মে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের প্রতিক্রিয়ায় রিজভী এই মন্তব্য করেন।

শনিবার বিকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে রিজভী এসব বলেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহধর্মিণী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে আদালতের দেওয়া রায়ের প্রতিবাদে এই মানববন্ধনের আয়োজন করে চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। মানববন্ধনে বক্তারা তারেক রহমান ও তার সহধর্মিণীর বিরুদ্ধে দেওয়া রায়ের তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং প্রত্যাহারের আহ্বান জানান।

ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম মহাসচিব ডা. মো. মেহেদী হাসানের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য দেন ড্যাবের মহাসচিব ডা. মো. আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা ডা. জহিরুল ইসলাম শাকিল, ডা. পারভেজ রেজা কাকন, অধ্যাপক ডা. সিরাজুল ইসলাম, ডা. এএসএইচ পারভেজ, অধ্যাপক ডা. মোস্তাক রহিম স্বপন, ডা. আবুল কেনান, ডা. শহিদুল ইসলাম বাবুল, ডা. মনোয়ারুল কাদির বিটু, ডা. নিয়াজ শেখ রানা, ডা. আদনান হাসান মাসুদ, ডা. এরফানুল হক সিদ্দিকী, ডা. মো. ইয়াহিয়া, ডা. আবু নাসের, ডা. এম এ কামাল, ডা. এসএম মাসুম বিল্লাহ, বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের কাদের গণি চৌধুরী, ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ইউট্যাব) অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয় সাদা দলের অধ্যাপক লুৎফর রহমান, বিএমএ‘র সাবেক সভাপতি ডা. একেএম আজিজুল হক, সাবেক মহাসচিব ডা. গাজী আব্দুল হক, বাংলাদেশ শিক্ষক কর্মচারী ঐক্যজোটের অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, এগ্রিকালচারিস্ট এসোসিয়েশন অব বাংলাদেশ-এ্যাবের কৃষিবিদ শামীমুর রহমান শামীম, নার্সেস এসোসিয়েশনের জাহানারা সিদ্দিকী, তাঁতীদলের কাজী মনিরুজ্জামান মনির প্রমুখ।

রিজভী বলেন, শেখ হাসিনার নিয়ন্ত্রিত আদালত কর্তৃক দেওয়া রায়ে আমি বিস্মিত নই। কারণ চাঁদাবাজ কাউকে মসজিদের ইমাম বানালে চাঁদাবাজির কাজই বেশি হবে। সন্ত্রাসী কাউকে স্কুলের শিক্ষক বানালে সেখানে গণিত, ইংরেজির দিকে গুরুত্ব থাকে না। কারণ দেশ চালাচ্ছে কারা?

বিএনপির এই নেতা বলেন, এই শেখ হাসিনা তো রাতের প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। মানুষ বলাবলি করেন লাইলাতুল ইলেকশন করেছেন। এখন লাইলাতুল আদালত কর্তৃক রায় দেওয়া হচ্ছে। সাগর রুনির বিচারের শুনানি ৯৯ বার পেছানো হয়েছে। আর তারেক রহমানের রায় তো দ্রুত গতিতে দেওয়া হয়েছে। সেই রায় আগেই লেখা ছিলো। সেজন্যই আমি বিস্মিত নই।

রিজভী বলেন, তারেক রহমান শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বড় ছেলে। তিনিতো গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার আন্দোলনে নেতৃত্ব দিচ্ছেন। আর তার দুর্বল জায়গা তার সহধর্মিণী। সেজন্যই তাদের বিরুদ্ধে সাজা দেওয়া হয়েছে। কারণ শেখ হাসিনা ক্যালকুলেটেড ফ্যাসিস্ট। যারা ফ্যাসিস্ট তাদের কাছে ভালো কিছু আশা করা যায় না।

তিনি বলেন, শেখ হাসিনা জিয়া পরিবারের বিরুদ্ধে টার্গেট নিয়ে কাজ করে যাচ্ছেন। তিনি এভাবে তার পায়ের নিচের মাটি সরিয়ে ফেলেছেন। জনগণ কিন্তু এগুলো আর ভালোভাবে নেয়নি।

রিজভী আরো বলেন, শেখ হাসিনা তার রাষ্ট্র যন্ত্রের মাধ্যমে তারেক রহমানের বক্তব্য প্রচার করতে বাধা দিচ্ছে। কিন্তু প্রযুক্তির নানা মাধ্যমে তারেক রহমানের বক্তব্য জনগণের কাছে পৌঁছে গেছে। মানুষ আজ জেগে উঠেছে। তারা ইট কাঠ পাথর কংক্রিট উপেক্ষা করে সর্বোচ্চ আওয়াজ দিয়ে স্লোগান দিচ্ছেন। এতো হামলা মামলা নির্যাতন করেও কিন্তু তাদের দমাতে পারে নি। বিএনপির এতো জনসমর্থনই হলো শেখ হাসিনার ভয়ের কারণ। তবে বেশিদিন আর ক্ষমতায় থাকতে পারবেন না।

তিনি বলেন, শেখ হাসিনার অনুসারী কোনো লোক বিচারের দায়িত্বে থাকলে তার কাছে তো ন্যায় বিচার পাওয়া যায় না। তিনি তো শেখ হাসিনার নির্দেশে রায় দিবেন। আজকে বাংলাদেশের বিচার বিভাগ শেখ হাসিনার চেতনায় উদ্বুদ্ধ।

আজকে অনেকেই বলছেন, ডা. জোবায়দা রহমান তো রাজনীতি করেন না। তো মামলা কেনো? অতীতে ড. ইউনূস, ব্যারিস্টার রফিকুল হক এদের ঘটনা তো সবারই জানা! সুতরাং তারেক রহমান ও ডা. জোবায়দার বিরুদ্ধে রায় শেখ হাসিনার আক্রোশের প্রতিফলন। আমি এই রায় অবিলম্বে প্রত্যাহারের দাবি জানাচ্ছি। না হলে আপনি যে অন্যায়গুলো করছেন পার পাবেন না।

সভাপতির বক্তব্যে ড্যাব সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ বলেন, ‘বাংলাদেশ আজ ক্রান্তিকাল অতিক্রম করছে। মানুষের বাক স্বাধীনতা কেড়ে নেওয়া হয়েছে। দেশে ন্যায় বিচার নেই। যার প্রমাণ তারেক রহমান ও তার সহধর্মিণী বরেণ্য চিকিৎসক জোবায়দা রহমানের বিরুদ্ধে অন্যায় রায় দেন। ফরমায়েশি রায় দিচ্ছেন। দেশের মানুষ ও পেশাজীবীরা এই রায় মানে না এবং মানবে না।

অন্য বক্তারা বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহধর্মিণী বিশিষ্ট কার্ডিওলজিস্ট ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে যে ফরমায়েশি রায় দেওয়া হয়েছে তা বাংলাদেশের বিচারিক ইতিহাসে একটি কালো অধ্যায় হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। তবে সময় বেশি নেই ইনশাআল্লাহ, আওয়ামী লীগ সরকারের পতন ঘটবে, দেশের মানুষ তাদের ভোটাধিকার ফিরে পাবে এবং একটি জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে। এরপর তারেক রহমান বীরের বেশে বাংলাদেশে ফিরে আসবেন।

মানববন্ধনে ড্যাবের ডা. জাহেদুল কবির জাহিদ, নিলোফা ইয়াসমীন, ডা. শাওন বিন রহমান, ডা. ইব্রাহিম রুমি বাবু, মৎস্যজীবী দলের অধ্যক্ষ সেলিম মিয়া, ওলামা দলের অধ্যক্ষ নজরুল ইসলাম তালুকদারসহ ড্যাবের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০৫আগস্ট/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

প্রকাশ্যে ভোট: ইসিতে ক্ষমা চেয়ে দায়মুক্তি পেলেন এমপি হাফিজ

সরকারের উৎপাদন করার চেয়ে আমদানি করার চাহিদা বেশি: নজরুল ইসলাম খান

‘ফারাক্কা দিবস’ যেকোনো অধিকার আদায়ে জনগণকে উদ্বুদ্ধ করে: মির্জা ফখরুল 

বাংলাদেশকে রক্ষা করতে ঐক্যবদ্ধ আন্দোল‌নের বিকল্প নেই: দুদু

রিজার্ভ আর অবৈধ সরকারের পতন কোনোভাবেই ঠেকানো যাবে না: এবি পার্টি

ফারাক্কা দিবসের অঙ্গীকার- যৌথ নদী রক্ষায় সোচ্চার হোন: বাংলাদেশ ন্যাপ

অসুস্থ তাঁতীদল নেতা রেজাউল করিমকে দেখতে গেলেন কেন্দ্রীয় আহ্বায়ক আবুল কালাম আজাদ

শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ছাত্রলীগের কর্মসূচি

জাপাকে বিক্রি করে নেতাকর্মীদের ক্রীতদাস বানানোর চেষ্টা হয়েছে: কাজী মামুন

আ.লীগই ষড়যন্ত্র করে: সালাম

এই বিভাগের সব খবর

শিরোনাম :