আরএমপির নতুন কমিশনার বিপ্লব বিজয় তালুকদারের দায়িত্ব গ্রহণ

রাজশাহী ব্যুরো, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৬ আগস্ট ২০২৩, ২১:৫৫

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের নতুন পুলিশ কমিশনার হিসাবে দায়িত্ব গ্রহণ করলেন বিপ্লব বিজয় তালুকদার।

রবিবার সকালে আরএমপি সদর দপ্তরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশে সদ্য যোগদানকৃত পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদারকে ফুলেল শুভেচ্ছা জানান রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্‌) বিজয় বসাক, বিপিএম, পিপিএম (বার)।

এসময় আরও উপস্থিত ছিলেন- উপ-পুলিশ কমিশনার (সদর) মো. সাইফউদ্দীন শাহীন-সহ রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এরপর পুলিশ কমিশনারকে আরএমপির একটি চৌকষ দল গার্ড অব অনার প্রদান করেন।

তিনি দায়িত্ব গ্রহণের পর মহানগরীর সিঅ্যান্ডবি মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর তিনি শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতির উদ্দেশে আরএমপি পুলিশ লাইনস মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে যান। সেখানেও পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে তিনি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ এইচ এম কামারুজ্জামানের সমাধিতে যান। সেখানেও ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

সুনামগঞ্জ জেলার ধর্মপাশা থানার বাদশাগঞ্জ গ্রামের সন্তান বিপ্লব বিজয় তালুকদার কুমিল্লা শিক্ষাবোর্ডে সিলেট ক্যাডেট কলেজ থেকে বিজ্ঞান বিভাগে ১৯৮৯ সালে এসএসসি এবং ১৯৯১ সালে এইচএসসি পাস করেন। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিষয়ে বিএসএস (অনার্স) এবং একই বিষয়ে তিনি সফলতার সঙ্গে এমএসএস ডিগ্রি অর্জন করেন।

বিপ্লব বিজয় তালুকদার ২০০১ সালে ২০তম বিসিএস এর মাধ্যমে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। এরপর বাংলাদেশ পুলিশ একাডেমি (সারদা) থেকে মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করেন।

বৈচিত্র্যময় কর্মজীবনে তিনি পুলিশ সুপার হিসেবে মুন্সিগঞ্জ ও নাটোর জেলায় অত্যন্ত সুনাম ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

তিনি অ্যাডিশনাল ডিআইজি হিসেবে সিলেট রেঞ্জ এবং যুগ্ম পুলিশ কমিশনার (ক্রাইম) হিসেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) দায়িত্ব পালন করেন। এরপর উপ-মহাপরিদর্শক (ডিআইজি) হিসেবে তিনি ১১ জুন পদোন্নতি লাভ করেন।

বিপ্লব বিজয় তালুকদার একজন ভ্রমনপিপাসু, সংগীতপ্রেমী ও সাহিত্য অনুরাগী ব্যক্তি।

(ঢাকাটাইমমস/০৬আগস্ট/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :