পাকিস্তানে সন্ত্রাসী হামলা বন্ধের দায়িত্ব আমাদের নয়: তালেবান মুখপাত্র

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ আগস্ট ২০২৩, ১৮:৪৪ | প্রকাশিত : ১০ আগস্ট ২০২৩, ১৫:৪৬
তালেবান মুখপাত্র জবিহউল্লাহ মুজাহিদ

আফগানিস্তানের ক্ষমতাসীন তালেবান সরকার বলেছে, পাকিস্তানে হামলা প্রতিহত করার দায়িত্ব কাবুলের নয় এবং ইসলামাবাদ যেন অভিযোগ উত্থাপনের খেলা বন্ধ করে নিজের সমস্যার সমাধান নিজে করার চেষ্টা করে। খবর আরব নিউজের।

খবরে বলা হয়, সম্প্রতি পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে আত্মঘাতি সন্ত্রাসী হামলায় ৬০ জনের বেশি মানুষের মৃত্যু হয়। এর জন্য আফগান তালেবানকে দায়ি করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ। তার ভাষ্য, পাকিস্তানে হামলাকারীরা আফগানিস্তানে আশ্রয়-প্রশ্রয় পায়।

এ ব্যাপারে প্রতিক্রিয়া জানিয়ে আফগানিস্তানের তালেবান প্রশাসনের প্রধান মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ মঙ্গলবার রাতে জারি করা এক বিবৃতিতে বলেছেন, ‘পাকিস্তানে সাম্প্রতিক নিরাপত্তা অবনতির ঘটনার পর, কর্মকর্তারা তাদের দেশের নিরাপত্তা জোরদার করার পরিবর্তে আবারও আফগানদের দায়ী করেছে।’

জবিহউল্লাহ মুজাহিদ ইসলামাবাদের সমালোচনা করে আরও বলেছেন, তালেবান সরকার আফগানিস্তানের ভূমি ব্যবহার করে অন্য কোনো দেশে হামলা চালানোর অনুমতি দেয় না। পাকিস্তান নিজের সমস্যার জন্য অপরকে দায়ী করে বাস্তবতা আড়াল করার চেষ্টা করছে।

মুজাহিদ বলেন, আফগান সরকার সম্প্রতি উগ্র জঙ্গি গোষ্ঠী আইএসের ১৮ সদস্যকে আটক করেছে যাদের সবাই পাকিস্তানি নাগরিক। কিন্তু তা সত্ত্বেও কাবুল এ ঘটনার জন্য ইসলামবাদকে দায়ী না করে বরং নিজের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে।

তালেবান মুখপাত্র বলেন, পাকিস্তানের মাটিতে হামলা বন্ধ করার দায়িত্ব আমাদের নয় বরং ইসলামাবাদ এ কাজে বিপুল পরিমাণ বাজেট বরাদ্দ দেয় যা সঠিক খাতে খরচ করা উচিত।

হামলার বিষয়ে একটি ‘সাধারণ সমাধান খুঁজে বের করা উচিত। অভিযোগ করা এসবের সমাধান নয়’—যোগ করেন মুজাহিদ।

(ঢাকাটাইমস/১০আগস্ট/ইএস)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :