সনদ আনতে গিয়ে ইউপি মেম্বারের মারধরের শিকার সেবাপ্রত্যাশী

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ আগস্ট ২০২৩, ১০:৫৩ | প্রকাশিত : ১৭ আগস্ট ২০২৩, ০৯:৩৯

নওগাঁর রাণীনগরে ইউনিয়ন পরিষদে সেবা নিতে গিয়ে রাজ্জাক আলী (৩৮) নামে এক সেবা প্রত্যাশীকে মারধর করার অভিযোগ উঠেছে ইউপি সদস্য মমতাজ প্রামানিকের বিরুদ্ধে।

বুধবার উপজেলার মিরাট ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এ মারধরের ঘটনাটি ঘটে। খবর পয়ে পরিবারের লোকজন আহত রাজ্জাককে চিকিৎসার জন্য রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

সেবা প্রত্যাশী রাজ্জাক ওই ইউনিয়নের হরিশপুর গ্রামের বাসিন্দা। এ ঘটনায় তার বোন মরিয়ম বেগম বাদী হয়ে বিকালে মিরাট ইউপির ৯ নম্বর ওর্য়াডের সদস্য মমতাজ প্রামানিকের বিরুদ্ধে রাণীনগর থানায় এবং ইউএনও বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ থেকে জানা গেছে, ওয়ারিশ সনদ নেওয়ার জন্য বুধবার বেলা ১২টার দিকে মিরাট ইউনিয়ন পরিষদের যান রাজ্জাক। পরিষদে চেয়ারম্যান না থাকা রাজ্জাক পরিষদ কার্যালয়ের একটি কক্ষে বসে ছিলেন। এ সময় ইউপি সদস্য মমতাজ প্রামানিক সেখানে যান এবং তাকে পরিষদে দেখে ক্ষিপ্ত হয়ে উঠেন। এক পর্যায়ে দুজনের মধ্যে রাজ্জাকের পারিবারিক বিষয় নিয়ে কথা কাটাকাটি হয়। এরই জের ধরে পরিষদ কার্যালয়ের কক্ষেই রাজ্জাককে কিল-ঘুসি মেরে মারধর করে আহত করেন।

সেবাপ্রত্যাশী রাজ্জাক আলী বলেন, মেম্বার মমতাজের স্বাক্ষর না নিয়ে পরিষদের চেয়ারম্যানের কাছে ওয়ারিশন সনদ নিতে যাওয়ায় মেম্বার আমার উপর ক্ষিপ্ত হন। এ সময় পরিষদের কক্ষে আমার পারিবারিক বিষয় নিয়ে মেম্বার আমার সঙ্গে তর্কে জড়ান। এক পর্যায়ে তিনি আমাকে বেধম মারধর করে আহত করে। এ ঘটনায় আমি মেম্বারের শাস্তি দাবি করছি।

রাজ্জাকের বোন মরিয়ম বেগম বলেন, একজন মেম্বারের এমন আচরণ মেনে নেওয়ার মত নয়। আমার ভাইকে যেভাবে মারধর করেছে এমন ঘটনা যেন আর কারো সাথে না ঘটে এ জন্য তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য ইউএনও এবং থানায় লিখিত অভিযোগ দিয়েছি।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে ইউপি সদস্য মমতাজ প্রামানিক বলেন, রাজ্জাক আমার সঙ্গে তার পারিবারিক বিষয় নিয়ে পরিষদে তর্কে জড়ায়। এ জন্য প্রতিবেশি ছোট ভাই হিসাবে তাকে একটা চর মেরেছি। আর আমার বিরুদ্ধে মারধরের যে অভিযোগ তোলা হয়েছে তা সঠিক নয়।

মিরাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউর রহমান বলেন, আমি ঘটনার সময় পরিষদে ছিলাম না। পরে জানতে পারি সদস্যের সঙ্গে রাজ্জাকের ঝামেলা হয়েছে। তারা নিজেরাই বিষয়টি মিমাংসা করেছে শুনলাম।

এ বিষয়ে রাণীনগর থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/১৭ আগস্ট/ ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :