শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় দেখতে চান সেফুদা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ আগস্ট ২০২৩, ১৩:৪৬ | প্রকাশিত : ২১ আগস্ট ২০২৩, ১১:৫২

টানা চতুর্থ দফায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় দেখতে চান সামাজিক যোগাযোগ মাধ্যমের আলোচিত-সমালোচিত ব্যক্তি সেফাত উল্লাহ ওরফে সেফুদা। অস্ট্রিয়ান এই প্রবাসী বাংলাদেশি ফেসবুকে একটি ভিডিও পোস্ট করে তার ইচ্ছার কথা জানিয়েছেন।

নেটনাগরিকদের ‘প্রিয় ব্যক্তি’ সেফুদা ওই ভিডিওতে বলেছেন, ‘সব কথার শেষ কথা, আমার হাসু আপাকে (শেখ হাসিনা) প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চাই আগামী বছরও। আগামী বছরের এই দিনেও যেন আমার হাসু আপাই বাংলাদেশের প্রধানমন্ত্রী থাকেন। এটা আমি মন থেকে বলছি। হাসু আপা আমি দেশে আসবো।’

কে এই সেফুদা?

কয়েক বছর আগে সোশ্যাল মিডিয়ায় অশ্লীল, অসঙ্গতিপূর্ণ ভিডিওবার্তা ছড়িয়ে বেশ আলোচনায় আসেন সেফাত উল্লাহ। নেটনাগরিকরা সংক্ষেপে তাকে সেফুদা নামে ডাকেন। তিনি একজন অস্ট্রিয়ান প্রবাসী বাংলাদেশি। নানা বিষয় নিয়ে ফেসবুক লাইভে এসে অল্প সময়ে ‘ভাইরাল’ বনে যান তিনি।

সেফুদা প্রায়ই কখনো হাফ প্যান্ট পরে আবার কখনো অদ্ভুত পোশাক পরে হাতে মদের গ্লাস নিয়ে মুখে গালাগাল দিতে থাকেন। অকথ্য ভাষায় তিনি আক্রমণ করেন বাংলাদেশের মানুষকে। ছাড়েন না এমপি-মন্ত্রী এমনকি খোদ প্রধানমন্ত্রীকেও। সমসাময়িক যেকোনো বিষয়ে তিনিই অপ্রকৃতিস্থ কথা বলতে থাকেন।

সেফাত উল্লাহর গ্রামের বাড়ি চাঁদপুর। চেড়িয়ারা গ্রামের মৃত হাজী আলী আকবরের ছেলে তিনি। তার বাবা দুটি বিয়ে করেন। দুই পরিবারে তারা সাত ভাই ও তিন বোন। সেফুদার আপন ভাই ছয় জন এবং বোন দুজন। প্রায় ২২ বছর আগে সেফুদা অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় যান। তার একমাত্র ছেলে ফিনল্যান্ডে থাকেন। স্ত্রী থাকেন ঢাকায়।

সামাজিক মাধ্যমে সেফুদা নিজেকে কবি, দার্শনিক ও শিক্ষক বলে পরিচয় দেন। তিনি নাকি ভালো অভিনয় করেন বলেও দাবি করেন। এককথায়, নিজেকে বহু প্রতিভাধর দাবি করেন সেফুদা। তার অধিকাংশ কথাই অসংলগ্ন, ভাষা অশ্রাব্য। সে কারণে অনেকে সেফুদাকে ‘পাগল’ বলে কটাক্ষ করেন।

(ঢাকাটাইমস/২১আগস্ট/কেআর/এজে)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :