পাঁচবিবিতে আনসারউল্লাহ বাংলা টিমের সক্রিয় দুই সদস্য আটক

জয়পুরহাট প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৪১

জয়পুরহাটের পাঁচবিবিতে স্মার্ট ফোনে গ্রুপ খুলে উগ্রবাদী প্রচার প্রচারণা ও জিহাদী বই আদান-প্রদানের মাধ্যমে দেশের ক্ষতি সাধনে লিপ্ত থাকার অভিযোগে আনসারউল্লাহ বাংলা টিমের সক্রিয় দুই সদস্যকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে জয়পুরহাটের পাঁচবিবি থানায় এন্টি টেররিজম ইউনিটের অতিরিক্ত পুলিশ সুপার কানিজ ফাতেমা বিষয়টি নিশ্চিত করেছেন।

আটককৃতরা হলেন- জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার দেবখন্ডা গ্রামের সানোয়ার হোসেনের ছেলে মুজাহিদুল ইসলাম (১৯) ও একই উপজেলার পারইল গ্রামের মাহবুব আলমের ছেলে শাকিল আহমদ (১৯)।

মামলা সূত্রে জানা গেছে, ঢাকার এন্টি টেররিজম ইউনিটের সদস্যরা সোসাল মিডিয়া মনিটরিংয়ের মাধ্যমে নিশ্চিত হয় যে, পাঁচবিবি এলাকাসহ সারা দেশের বিভিন্ন জায়গায় কতিপয় নিষিদ্ধ ঘোষিত সংগঠনের সদস্যরা দেশের জননিরাপত্তা বিঘ্ন ঘটার লক্ষে স্মার্ট ফোনে ফেসবুক, মেসেঞ্জার ও টেলিগ্রামে গ্রুপ খুলে উগ্রবাদী প্রচার প্রচারণা ও জিহাদী বই আদান প্রদানের মাধ্যমে দেশের ক্ষতি সাধনে লিপ্ত রয়েছে।

এ অবস্থায় তথ্য প্রযুক্তির সহায়তায় গেল রাতে পাঁচবিবি এলাকার ধুরইল ও কোরিয়া বাজার থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছে থাকা মোবাইলে নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসারউল্লাহ বাংলা টিমের প্রধান মুফতি জসিম উদ্দিন রহমানীর বিভিন্ন অডিও ও ভিডিও বক্তব্য, পিডিএফ বই, উগ্রবাদী বই, বোমা তৈরি ও একাকী হত্যার কৌশলী বইয়ের পিডিএফ ফাইল উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নিজেদের আনসার উল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য পরিচয়ে দেশের বিভিন্ন জনের সাথে জিহাদী ও উগ্রবাদী কর্মকাণ্ডে পরস্পরকে উদ্বুদ্ধ করে থাকেন বলেও জানিয়েছেন।

বিকালে অভিযুক্তদের জয়পুরহাট আদালতে পাঠিয়ে দেয় ঢাকার এন্টি টেররিজম ইউনিটের এই সদস্যরা।

(ঢাকা টাইমস/২১সেপ্টেম্বর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :