শান্তর লড়াকু ইনিংসের পরও ১৭১ রানে অলআউট বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১৭:১১

তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচটি বাংলাদেশের জন্য সিরিজরক্ষার। কিন্তু এই ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারল না টাইগাররা। নাজমুল হোসেন শান্তর লড়াকু ইনিংসের পরও মাত্র ১৭১ রানে থামল বাংলাদেশ। ফলে জিততে হলে নিউজিল্যান্ডকে তুলতে হবে ১৭২ রান।

মিরপুরে সিরিজ রক্ষার ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশি দলনেতা নাজমুল হোসেন শান্ত। কিন্তু টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি টাইগারদের। ইনিংসের দ্বিতীয় ওভারে বোল্ড হন অভিষিক্ত জাকিন হাসান। পরের ওভারের প্রথম বলে সাজঘরের পথ ধরেন তানজিদ তামিম। জাকির ১ ও তামিম ৫ রান করেন। হৃদয় করেন ১৮ রান।

দ্রুত তিন উইকেট হারিয়ে চাপে পড়া দলের হাল ধরেন শান্ত-মুশফিক। এ সময় দুজন মিলে গড়েন ৫৩ রানে জুটি। এরপর ব্যক্তিগত ১৮ রানে ফেরেন মুশি। পরের উইকেটে নেমে অ্যাডাম মিলনের বলে কট বিহাইন্ড হওয়ার আগে ২৭ বলে ২১ রান করেন মাহমুদউল্লাহ রিয়াদ। ১৩ রান করেন শেখ মাহেদি।

এদিকে একাই লড়ে যান নাজমুল হোসেন শান্ত। কিন্তু যোগ্য সঙ্গীর অভাবে ব্যক্তিগত ইনিংসটা ফিফটির পর শতকে পরিণত করতে পারেননি। ৭৬ রানে আউট হন শান্ত। মাত্র ৮৪ বলে খেলা তার এই ইনিংসটি ১০টি চারে সাজানো। এছাড়া নাসুম ৭, হাসান ১ ও শরিফুল ১ রান করেন। আর শূন্যরানে অপরাজিত থাকেন খালেদ আহমেদ।

নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ চারটি উইকেট নেন অ্যাডাম মিলনে। এছাড়া ট্রেন্ট বোল্ট ও কোলে ম্যাকেঞ্জি দুটি করে উইকেট নেন। আর একটি করে উইকেটের দেখা পেয়েছেন লকি ফার্গুসন ও রাচিন রবীন্দ্রা।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :