কারা থাকছেন বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে

অনলাইন ডেস্ক
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১৮:০২

ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে আজকেই স্কোয়াড ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। এরপর মাঝেই উঠেছে গুঞ্জন। বাংলাদেশের বিশ্বকাপের স্কোয়াডে থাকছেন না টাইগার ড্যাশিং ওপেনার তামিম ইকবাল খান।

অনেকদিন ধরেই কোমরের ব্যথায় ভুগছেন তামিম ইকবাল। ইনজুরি কাটিয়ে ওয়ানডে ফরম্যাটে ফিরলেও স্বস্তিতে নেই এই বাঁ-হাতি ব্যাটার। এজন্যই বিশ্বকাপের সব ম্যাচ খেলতে পারবেন না বলে জানিয়ে দেন তিনি। কিন্তু তামিম ইকবালের এমন মন্তব্যে নাখোশ সাকিব। বিসিবির সঙ্গে মিটিংয়ের পরই তাকে বাদ দিয়েই দল ঘোষণা করতে যাচ্ছে ক্রিকেট বোর্ড।

ফলে ওপেনিংয়ে দলের অটোচয়েজ হিসেবে থাকছেন লিটন কুমার দাস। তার সঙ্গী হিসেবে তরুণ ওপেনার তানজিদ হাসান তামিমের জায়গাও অনেকটা নিশ্চিত। আর ব্যাকআপ ওপেনার হিসেবে হাথুরু সিংহের পছন্দ অনুযায়ী নাইম শেখ থাকতে পারেননি বিশ্বকাপের একাদশে।

বাংলাদেশের দলের নেতৃত্বে থাকছেন সাকিব আল হাসান। নাজমুল হোসেন শান্ত থাকছেন নিঃসন্দেহে। সাম্প্রতিক সময়ে দলের অবিচ্ছেদ্য অংশ হয়ে গেছেন তাওহীদ হৃদয়।

দীর্ঘদিন দলের বাইরে থাকা মাহমুদউল্লাহ রিয়াদও দলে জায়গা পেতে পারেন। কেননা দলের ফিরেই রানের দেখা পেয়েছেন তিনি। স্পিনার মেহেদি হাসান মিরাজ ও শেখ মাহেদির সঙ্গে নাসুমের থাকার সম্ভাবনাও অনেক বেশি।

বিশ্বকাপ দলে পেসার থাকতে পারেন মোট পাঁচজন। পেসার বোলিং ইউনিটের নেতৃত্বে থাকছেন তাসকিন আহমেদ। এছাড়া মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও শরিফুল ইসলামের জায়গাও মোটামুটি নিশ্চিত। পঞ্চম পেসার হিসেবে থাকতে পারেন তানজিম হাসান সাকিব।

সম্ভাব্য দল:

লিটন কুমার দাস, তানজিদ হাসান তামিম, নাইম শেখ, সাকিব আল হাসান(অধিনায়ক), মুশফিকুর রহিম, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, শেখ মাহেদি হাসান, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, তানজিম হাসান সাকিব ও শরিফুল ইসলাম।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :