পাবনা মেডিকেল কলেজ হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন রাষ্ট্রপতি

পাবনা প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১৪:২৯ | প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১৩:২২

পাবনাবাসীর বহুল কাঙ্খিত পাবনা মেডিকেল কলেজের ৫০০ শয্যা হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে পাবনার হেমায়েতপুরে পাবনা মেডিকেল কলেজ ক্যাম্পাসে হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন রাষ্ট্রপতি।

ভিত্তিপ্রস্তর স্থাপনকালে রাষ্ট্রপতি বলেন, ‘হাসপাতালের বদলে পাবনা সদর হাসপাতালকে আধুনিকায়নের প্রস্তাব ছিল। কিন্তু আমি চিন্তা করলাম একটা মেডিকেল কলেজের ভিত্তিই হলো হাসপাতাল, তাই বললাম ওটার সঙ্গে জোড়াতালি দিয়ে চলবে না। এরপর আমি স্বাস্থ্যমন্ত্রী, সচিব, ডিজিসহ সংশ্লিষ্টদের আমার বঙ্গভবনে ডেকে বললাম। তারা বিস্মিত হলো। তাহলে ভাবেন- নীতিনির্ধারণী পর্যায়ে গত ১৫ বছরের মধ্যে উপস্থাপনই করেনি।’

তিনি বলেন, ‘মন্ত্রী এটা আগ্রহের সঙ্গে প্রকাশ করলেন এবং সবাইকে নির্দেশ দিলেন। পরবর্তীতে পরিকল্পনা প্রতিমন্ত্রী জানালেন এটা নতুন করে প্রস্তাব করতে হবে। এই খবর পাওয়ার পর পরিকল্পনামন্ত্রীকে ফোন করলাম। তারপর তিনি বললেন ঠিক আছে। আগের প্লানেই একনেকে দেওয়া হলো এবং পাস হলো।’

পাবনাবাসীর দীর্ঘদিনের দাবি পাবনা মেডিকেল কলেজের ৫০০ শয্যা হাসপাতাল অতি দ্রুততার সঙ্গে সম্পন্ন করতে স্বাস্থ্য বিভাগসহ সংশ্লিষ্টদের নির্দেশ দেন রাষ্ট্রপতি।

এর আগে গত বুধবার বিকাল ৪টা ২৫ মিনিটে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে পাবনা শহীদ অ্যাডভোকেট আমিন উদ্দিন স্টেডিয়ামে এসে পৌঁছান রাষ্ট্রপতি। এরপর ৪ টা ৩০ মিনিটে পাবনা সার্কিট হাউসে উপস্থিত হয়ে রাষ্ট্রপতি গার্ড অব অনার গ্রহণ করেন। রাত ৯টার দিকে পাবনা প্রেসক্লাবের সদস্যদের সঙ্গে মতবিনিময় করেন তিনি। সার্কিট হাউজে তিনি রাতযাপন করেন।

রাষ্ট্রপতি আজ বিকাল সাড়ে ৩টায় সাঁথিয়ার উদ্দেশ্যে রওনা দেবেন। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আয়োজিত নৌকাবাইচ প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।

অনুষ্ঠান শেষে পাবনা শহরের উদ্দেশ্যে রওনা দিয়ে সার্কিট হাউজে রাত্রিযাপন করবেন। এরপর ২৯ সেপ্টেম্বর বেলা ১১টার দিকে পাবনা সার্কিট হাউজে গার্ড অব অনার শেষে ঢাকার উদ্দেশ্যে রওনা দেবেন।

(ঢাকাটাইমস/২৮সেপ্টেম্বর/এফএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

সিদ্ধিরগঞ্জে বস্তাবন্দি স্কুলছাত্রীর মরদেহ উদ্ধারের ঘটনায় এখনো মামলা হয়নি

মফস্বল সাংবাদিকেদের ওয়েজ বোর্ডের আওতার আনার দাবি

আ.লীগ বিভ্রান্তিকর কথা বলে নিজেদের ভেতরকার অস্থিরতা আড়াল করছে: প্রিন্স

‘ওরাল ক্যান্সার’ সম্পর্কে সচেতন হওয়ার পরামর্শ মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীর

‘মনে হয় আত্মহত্যা করি, তাতে যদি বেঁচে যাই!’

ফেলোশিপে সিঙ্গাপুর যাচ্ছেন সাতক্ষীরা মেডিকেলের ডা. মাহমুদুল হাসান

গাজীপুরে দুর্ঘটনা: দুই ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

শ্রীপুরে তীব্র দাবদাহে ঝরে পড়ছে লিচু

চেয়ারম্যানের উঠান বৈঠকে ফাঁকা গুলি ছোড়ার অভিযোগ বদির বিরুদ্ধে

ট্রাকের পেছনে মুরগিবোঝাই পিকআপের ধাক্কা, নিহত ২

এই বিভাগের সব খবর

শিরোনাম :