চাঁদপুরে বিনামূল্যে চিকিৎসা পেল সহস্রাধিক রোগী

চাঁদপুরপ্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১৮:৩৭

বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার চরদুঃখিয়া পূর্ব ইউনিয়নের সন্তোষপুর বেড়ি বাজার এলাকায় সহস্রাধিক অসহায় নারী-পুরুষ ও শিশুকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার চিকিৎসা সেবার ওই ক্যাম্পের আয়োজন করেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. হারুনুর রশিদ সাগর।

মেডিসিন, সার্জারি, গাইনি, চক্ষু ও অন্যান্য রোগে বিশেষজ্ঞ আটজন চিকিৎসক চিকিৎসা সেবা প্রদান করেন। চিকিৎসকরা হলেন- সার্জারি ডা. হারুনুর রশিদ সাগর, শিশু বিশেষজ্ঞ ডা. বিপ্লব দাস, গাইনি শাহনাজ পারভীন সাথী, ডা. সানজিদা, চক্ষু বিশেষজ্ঞ ডা. আনোয়ার হোসেন, মেডিসিন বিশেষজ্ঞ ডা. মহিউদ্দীন, ডা. শহীদ উল্যাহ ও ডা. আব্দুর রউফ রোবায়েত।

চিকিৎসা সেবা সম্পর্কে ডা. হারুনুর রশিদ সাগর বলেন, যারা অর্থের অভাবে চিকিৎসা নিতে পারে না, তারা আমার কাছে আসলে সব সময়ই বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা করি। এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী, জন্মদিন ও বিশেষ দিনে বহু বছর ধরে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করে আসছি।

তিনি বলেন, আমি বঙ্গবন্ধুকে দেখিনি। তার আদর্শে বিশ্বাসী। কিন্তু আমি সরাসরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে রাজনীতি করি। যার ফলে তার জন্মদিনে এই চিকিৎসা সেবা ক্যাম্পে চিকিৎসার পাশাপাশি স্পেশাল হিসেবে ওষুধের ব্যবস্থা করেছি। পুরো উপজেলায় বিভিন্ন সময়ে চিকিৎসা সেবার ক্যাম্প হয়েছে। এবার জেলার সীমান্তবর্তী প্রত্যন্ত অঞ্চলে এই সেবার আয়োজন করা হল। আগামীতেও চিকিৎসা বঞ্চিত অসহায় ও দরিদ্র মানুষের পাশে থাকার চেষ্টা থাকবে।

চিকিৎসা সেবা ক্যাম্প পূর্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন ও ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে মিলাদ, দোয়া ও তবারক বিতরণ করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মাওলানা কামাল হোসেন।

ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান বিষয়ক সম্পাদক নুরুন্নবী জমাদার, উপজেলা বিআরডিবি চেয়ারম্যান আব্দুস সালাম আজাদ জুয়েল, উপজেলা আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন, মোজ্জামেল হক আজম, ইউনিয়ন কমিউনিটি পুলিশিং সভাপতি আতিক খান, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি শাহজাহান মাষ্টার, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মো. নোমান ক্বারী, মোজাম্মেল হক সুমন ও ছাত্রলীগ নেতা আকিল মাহমুদ কাফি প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৮ সেপ্টেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

হরিরামপুর উপজেলা নির্বাচন: সম্পদে ছাত্রলীগ নেতা, মামলায় এগিয়ে বহিষ্কৃত বিএনপি নেতা

তরুণীকে ধর্মান্তরিত করে বিয়ে করে স্ত্রীর মর্যাদা না দেওয়ায় স্বামী জেলহাজতে

সরাইলে অটোরিকশা চোর চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

গজারিয়া নিখোঁজের দুই দিন পর নদী থেকে যুবকের লাশ উদ্ধার 

কোম্পানীগঞ্জে ইউপি সদস্য পদে উপনির্বাচন  সম্পন্ন

গজারিয়ায় ডাকাত রাসেল গ্রেপ্তার 

রাষ্ট্রের সকল জনগণের ন্যায় বিচার পাওয়ার অধিকার রয়েছে: আমু 

অসুস্থ বাবাকে দেখতে চাওয়ায় স্ত্রীকে খুন করলো স্বামী

সিরাজদিখানে তীব্র গরমে শ্রেণিকক্ষে অসুস্থ ৬ শিক্ষার্থী 

পটুয়াখালীতে খালে ভেসে এলো অচেনা বস্তু, ধারণা ‘টর্পেডো’

এই বিভাগের সব খবর

শিরোনাম :