বেঁধে দেওয়া দামে বিক্রি হচ্ছে না আলু-পেঁয়াজ-ডিম, চাল ও সবজির দামও বাড়তি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০২৩, ১২:৪৩

মাছ, মাংস, সবজিসহ নিত্যপণ্যের বাজারে যেন আগুন জ্বলছে। সরকারের বেঁধে দেওয়া দামে বিক্রি হচ্ছে না আলু, পেঁয়াজ, ডিম। এছাড়া চাল এবং শাকসবজির দামও বাড়তি।

শুক্রবার সরজমিনে রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে, প্রতিকেজি আলু ৪৫ টাকা, ঢেঁড়স ৪০ থেকে ৬০ টাকা, করলা ৭০ টাকা, পেঁপে ৪০ টাকা, চিচিঙ্গা ৬০ টাকা, বরবটি ৮০ টাকা, শিম ১৬০ থেকে ১৮০ টাকা, কচুরমুখী ৮০ টাকা, বেগুন ৮০ থেকে ১০০ টাকা, ধুন্দল ৬০ টাকা, শসা ৫০ টাকা, মিষ্টিকুমড়া ৪০ থেকে ৫০ টাকা, গাজর ১৬০ টাকা, মুলা ৪০ টাকা, টমেটো ১০০ থেকে ১৪০ টাকা, কাঁচা মরিচ ১২০ থেকে ১৬০ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া প্রতিটি ছোট ফুলকপি ৩০ থেকে ৪০ টাকা, ছোট বাঁধাকপি ৪০ থেকে ৫০ টাকা, লাউ ৫০ থেকে ৬০ টাকা, জালি কুমড়া ৪০ টাকা, কলার হালি ৩০ টাকা, লেবুর হালি ১০ থেকে ২০ টাকায় বিক্রি হচ্ছে।

মাছ বাজার ঘুরে দেখা গেছে, আকারভেদে প্রতি কেজি রুই ৩৫০ থেকে ৫০০ টাকা, পাবদা ৪০০ থেকে ৪৫০ টাকা, মলা ৪৫০ টাকা, কই ২৪০ থেকে ২৫০ টাকা, পোয়া ৪০০ থেকে ৪৫০ টাকা, শিং মাছ ৩০০ থেকে ৬০০ টাকা, পাঙাশ ১৯০ থেকে ২৫০ টাকা, বোয়াল ৬০০ থেকে ১ হাজার ২০০ টাকা, মৃগেল ২৫০ থেকে ৩৫০ টাকা, কাচকি ৬০০ টাকা, মাগুর ৬০০ থেকে ৮০০ টাকা, ইলিশ ১ হাজার ৪০০ থেকে ১ হাজার ৬০০ টাকা, কাতল ৩৫০ থেকে ৮০০ টাকা, তেলাপিয়া ২২০ টাকা ও চিংড়ি ৮০০ থেকে ১ হাজার টাকায় বিক্রি হচ্ছে।

অন্যদিকে মাংসের বাজার ঘুরে দেখা গেছে, প্রতিকেজি ব্রয়লার মুরগি ১৮০ থেকে ১৯০ টাকা, সোনালি মুরগি ৩০০ টাকা, সোনালি হাইব্রিড ২৯০ টাকা, দেশি মুরগি ৫০০ টাকা, লেয়ার ৩৪০ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া গরুর মাংসের কেজি ৭৫০ থেকে ৭৮০ টাকা ও খাশির মাংস ১১০০ থেকে ১১৫০ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া বাজারে প্রতিটি লাল ডিম ১৩ টাকা, হালি ৫০ থেকে ৫২ টাকা, ডজন ১৫০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া হাঁসের ডিমের ডজন ২২০ টাকা, দেশি মুরগির ডিমের হালি ৮০ টাকা।

মুদি দোকান ঘুরে দেখা গেছে, দেশি পেঁয়াজ ৯০ টাকা, ভারতীয় পেঁয়াজ ৭০ টাকা, আদা ২০০ টাকা, চায়না আদা ২২০ টাকা, খোলা চিনি ১৪০ টাকা, খোলা আটা ৫৫ থেকে ৬০ টাকা, প্যাকেট আটা ৬৫ টাকা, দুই কেজির প্যাকেট আটা ১১০ টাকা, দেশি মসুরের ডাল ১৪০ টাকা, লবণ ৩৮ থেকে ৪০ টাকা, ইন্ডিয়ান মসুর ডাল ৯৫ থেকে ১০০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া প্রতি লিটার সয়াবিন তেল ১৭৮ টাকায় বিক্রি হচ্ছে।

মগবাজার এলাকার ভাসমান এক সবজি বিক্রেতা জাহিদ ঢাকা টাইমসকে বলেন, ‘সবজির দাম উঠনামা করে। শীতে সবজির দাম কমবে। এর আগে না।’

মগবাজার এলাকার শুকুর নামে এক ক্রেতা ঢাকা টাইমসকে বলেন, ‘বাজারে মাংস কিনব তো দূরের কথা মাছ আর সবজি কিনতেই দম বন্ধ হয়ে যাচ্ছে। সরকার যে কি করে বুঝে উঠতে পারছি না।’

(ঢাকাটাইমস/২৯সেপ্টেম্বর/পিআর/এফএ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

ব্যাংক এশিয়ার বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

এনআরবিসি ব্যাংকের ১১ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ 

অর্থনৈতিক সংকট মোকাবেলা করে ঘুরে দাঁড়াচ্ছে দেশ: সালমান এফ রহমান

ওয়ালটন ‘ননস্টপ মিলিয়নিয়ার’: কোরবানি ঈদ উপলক্ষে মেয়াদ বাড়ল আরও ২ মাস    

ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

স্ট্যান্ডার্ড ব্যাংকের ৩৯০তম বোর্ড সভা অনুষ্ঠিত

সোনালী ব্যাংকের নতুন ডিএমডি হলেন শামিম উদ্দিন

সিটি ব্যাংক ও পাইওনিয়ার ইন্স্যুরেন্স কোম্পানির মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি স্বাক্ষর

কার্ডহোল্ডারদের জন্য গ্রীনপিন সেবা চালু করলো এনসিসি ব্যাংক 

অগ্রণী ব্যাংক কর্মচারী সংসদ সিবিএ কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আবু জাফর 

এই বিভাগের সব খবর

শিরোনাম :