বগুড়ায় বেতন-ভাতার দাবিতে ইন্টার্ন নার্সদের কর্মবিরতি

বগুড়া প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০২৩, ১৫:৩৮

ইন্টার্নশিপের বেতন-ভাতার দাবিতে বগুড়া নার্সিং ও মিডওয়াইফারি কলেজের নার্সরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ঘোষণা করেছেন। মঙ্গলবার সকালে বগুড়ার ২৫০ শয্যা বিশিষ্ট মোহাম্মদ আলী হাসপাতাল চত্বরে প্রায় শতাধিক নার্সরা মিলে এই কর্মসূচি পালন করেন।

ঘণ্টাখানিক সময় ধরে করা কর্মসূচিতে নার্সরা জানান, তিন বছর মেয়াদী ডিপ্লোমা পাস করে সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল, জেলা হাসপাতাল, সদর হাসপাতালে ইন্টার্ন নার্স হিসেবে তারা কর্মরত রয়েছেন। ইন্টার্ন করা অবস্থায় তারা কোনো প্রকার বেতন-ভাতা পাচ্ছেন না। নেই থাকার ব্যবস্থাও। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজার, বাসা ভাড়া, থাকা-খাওয়া, যাতায়াতসহ অন্যান্য খরচ মিটেয় তারা আর চলতে পারছেন না। এই অবস্থায় ইন্টার্নশিপ করাটা তাদের জন্য কষ্টসাধ্য হচ্ছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিভিন্নভাবে একাধিবার জানানোও হয়েছে। কিন্তু কোনো ফল মেলেনি। তাই বাধ্য হয়ে আজ অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ঘোষণা করেছেন।

বৃষ্টি নামে এক ইন্টার্ন নার্স বলেন, আমাদের লগবুকের ১৪ নম্বর পৃষ্ঠায় উল্লেখ আছে, ইন্টার্নে একদিন যদি অনুপস্থিত থাকি, তাহলে আমাদের বেতন থেকে তা কেটে নেয়া হবে। কিন্তু আমাদের তো বেতন ভাতাই দেয়া হয় না। সেখানে ভাতার টাকা কাটার বিষয় আসে কোথা থেকে। আবার আমাদের সবাই বিভিন্ন জায়গা থেকে যাতায়াত করে। আমাদের খরচ আছে। এখন দ্রব্যমূল্যের যে অবস্থা, আমাদের তো থাকা-খাওয়ার খুব কষ্ট হয়ে গেছে।

বিডিআইএনএর বগুড়া শাখার দপ্তর সম্পাদক হাসিন তাওফিক বলেন, কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে ১ অক্টোবর থেকে আমাদের কর্মবিরতি শুরু হয়েছে। আমরা যেহেতু কেন্দ্রীয় কমিটির নির্দেশনায় আছি। কেন্দ্রীয় নির্দেশনা রয়েছে আমাদের দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত দেশের সকল হাসপাতালের সামনে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত কর্মবিরতি, মিছিল হবে।

এদিকে একই দাবিতে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে বগুড়া নার্সিং কলেজের শিক্ষার্থীরাও কর্মবিরতি পালন করেন।

(ঢাকা টাইমস/০৩অক্টোবর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :