গাইবান্ধায় আদালতের আদেশ অমান্য করে জমি দখল

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০২৩, ১৯:২৫

গাইবান্ধা পৌর শহরে মাষ্টারপাড়ার ৬ নম্বর ওয়ার্ড গোবিন্দপুর এলাকায় আদালতের আদেশ অমান্য করে জোরপূর্বক‌ জমি দখলের অভিযোগ উঠেছে ব্যবসায়ী রউফ মিয়া ও তার স্ত্রী ডা. তাহেরা আক্তার মনির বিরুদ্ধে। বহিরাগত ও স্থানীয় ক্ষমতাসীনদের তাণ্ডবলীলায় অবৈধভাবে তারা এই জমি দখল করেছে বলে জানায় স্থানীয়রা।

মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি ছড়িয়ে পড়লে নজরে আসে সাংবাদিকদের।

এর আগে সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকাল ও মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকালে বিরোধীয় সম্পত্তিটি আদালতের নোটিশ লাগানো থাকা সত্বেও দখল করে সাইনবোর্ড টাঙিয়ে দেয় রউফ ও তার লোকজন।

এ ঘটনায় আহত একাধিক নারী-পুরুষ থানায় গিয়ে অভিযোগ করতে চাইলে পুলিশ তাদের হাসপাতালে চিকিৎসা নিতে বলেন। চিকিৎসা শেষে পুলিশকে জানিয়েও প্রতিকার পাওয়া যায়নি বলে অভিযোগ ভুক্তভোগীদের।

পারিবারিক সূত্রে জানা গেছে, গাইবান্ধা সদর উপজেলার গোবিন্দপুর এলাকায় তফশীল বর্নিত জে এল নং ৯৯, সিএস খতিয়ান ১৪২২ এবং এসএ খতিয়ান নং ১৭৬০, যার দাগ নং ৬০৬৭। জমির পরিমাণ ৪১ শতাংশ। যা পৈত্রিক জমি হিসেবে বিবেচিত হয়ে আসছে। পৈত্রিক জমি বন্টন না করেই খারিজ ছাড়াই সম্প্রতি ওই জমি কিনে নেন রউফ মিয়া ও তার স্ত্রী ডা. তাহেরা আক্তার মনি। পরবর্তীতে ওই জমির অংশীদার আবু হোসেনুজ্জামানের ওয়ারীশ আনোয়ারুজ্জাম বিষয়টি আদালতে জানালে, তফশীল বর্নিত ওই জমির ওপর নিষেধাজ্ঞা আদেশ দেয় সিনিয়র সহকারি জজ আদালতের বিচারক। কিন্তু আদালতের আদেশ অমান্য করে সন্ত্রাসী পন্থায় জমি দখল করে নেয় রউফ দম্পতি।

আনোয়ারুজ্জামান শিবলী বলেন, পৈত্রিক জমি ভাগ-বাটোয়ারা না হতেই বিক্রি করলেন কি করে? এছাড়া আদালতের নিষেধাজ্ঞা আদেশ রয়েছে। রউফ মিয়া ও ডা. তাহেরা আক্তার মনি যে দলিলে বলে জায়গার দাবি করছেন সেই দলিলে স্বাক্ষরকারী ওয়ারিশ ওয়ারিশগণের মধ্যে একজন ওয়ারিশ প্রলয় ইসলাম দীর্ঘদিন থেকে সৌদি আরব অবস্থান করছেন। এরপরও পেশীশক্তি ব্যবহার করে পুলিশের উপস্থিতিতে জোরপুর্বক জমি দখল করেছে রউফ মিয়া ও তার লোকজন।

অভিযোগের বিষয়ে আব্দুল রউফ মিয়াকে একাধিকবার মুঠোফোনে ফোন করলে তিনি ফোন রিসিভ করেননি । পরে ফোনে টেক্স ম্যাসেজ দিয়েও কোন সদুত্তর পাওয়া যায়নি।

এ সব বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা বলেন, জাতীয় জরুরি সেবা (৯৯৯) ফোন পেয়ে পুলিশ সেখানে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ ঘটনায় থানায় কোন পক্ষ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকা টাইমস/০৩অক্টোবর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :