প্রেমিকাকে বিয়ের দাবিতে স্ট্যাম্পে সুইসাইড নোট লিখে থানায় হাজির কিশোর

সাভার (ঢাকা) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৪ অক্টোবর ২০২৩, ১৫:২২

সাভারের আশুলিয়ায় প্রেমিকাকে বিয়ের দাবিতে একটি ২০ টাকার স্ট্যাম্পে সুইসাইড নোট লিখে থানায় এক কিশোর হাজির হয়েছে। নোটে আত্মহত্যার জন্য পৃথিবীর কেউ দায়ী নয় বলে উল্লেখ করেছেন তিনি। শুধু তাই নয়, তার মৃত্যুর পর পরিবার যাতে আইনি জটিলতায় না পড়ে সেই কথাও লেখা আছে।

ওই যুবক জানিয়েছেন, প্রেমিকাকে বিয়ে করা নিয়ে পরিবারের সঙ্গে সম্পর্কের টানাপোড়নের কারণেই তিনি এমন আত্মঘাতি সিদ্ধান্ত নিয়েছেন।

বুধবার সকালে ঢাকা টাইমসকে বিষয়টি নিশ্চিত করেছেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক নোমান ছিদ্দিক।

এর আগে মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে আশুলিয়া থানার ডিউটি অফিসারের কাছে তার সুইসাইড নোট জমা দিতে আসে ওই কিশোর। পরে দায়িত্বরত পুলিশ কর্মকর্তারা তাকে বুঝিয়ে পরিবারের জিম্মায় হস্তান্তর করেন।

আত্মহননের সিদ্ধান্ত নেওয়া ওই কিশোরের নাম মো. শিমুল হাসান (১৮)। তিনি আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়নের কলতাসূতি গ্রামের আয়নাল হকের ছেলে। তিনি শিমুলিয়ার আব্দুল মান্নান ডিগ্রি কলেজের একজন শিক্ষার্থী।

সুইসাইড নোটে ওই যুবক লেখেন, 'আমি মো. শিমুল হাসান, বাংলাদেশের একজন নাগরিক। আমার বয়স ১৮। অতএব আমি প্রাপ্তবয়স্ক। আমি আমার বুঝ বুঝতে শিখেছি। অতএব, আমি শিমুল হাসান সজ্ঞানে চিন্তাভাবনা করিয়া এই মর্মে অঙ্গীকার করিতেছি যে, ভবিষ্যতে আমার যদি কোন প্রকার ক্ষতি হয় বা আমি মারা যাই এর জন্য এই পৃথিবীর কেউ দায়ী থাকবে না। আমার মৃত্যুর জন্য কেবল আমি নিজেই দায়ী। আমার কোন ক্ষয়ক্ষতি হওয়ার পর আইন যাতে আমার পরিবার অন্য কারও উপর কোন প্রকার হয়রানি করতে না পারে।'

এ ব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক নোমান ছিদ্দিক ঢাকা টাইমসকে বলেন, গতকাল রাতে একটি স্ট্যাম্পে সুইসাইড নোট লিখে ডিউটি অফিসারের রুমে জমা দিতে এসেছিলেন এক যুবক। পরে বিষয়টি আমার নজরে আসলে তার সঙ্গে কথা বলি। এক পর্যায়ে বুঝিয়ে তাকে তার পরিবারের কাছে নিয়ে যাই। সেখানে গিয়ে জানতে পারি ছেলেটির পরিবার অনেক দরিদ্র। তার বাবা একজন কৃষক। ছেলেটি স্থানীয় একটি কলেজে পড়াশুনা করেন। একটি মেয়ের সঙ্গে তার প্রেমের সম্পর্কও আছে। সম্প্রতি ছেলেটি ওই মেয়েটিকে বিয়ে করতে চায়। কিন্তু তার পরিবার এখনি সেই বিয়েতে সম্মত ছিলো না। এতেই ক্ষোভে-দুঃখে আত্মহত্যা করার সিদ্ধান্ত নেয় ছেলেটি। আমি ছেলেটির বাবা-মার সঙ্গে কথা বলে ছেলেটিকে তার পরিবারের জিম্মায় বুঝিয়ে দিয়ে এসেছি।

(ঢাকা টাইমস/০৪অক্টোবর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

দিনাজপুরে ভোট গণনার পর সংঘর্ষ, পুলিশের গুলিতে ইউপি সদস্য প্রার্থীর সমর্থক নিহত

বহিষ্কৃত প্রার্থীর পক্ষে প্রচারে অংশ নিলে কঠোর ব্যবস্থা নেয়া হবে: সেলিম ভূইয়া

নোয়াখালীতে গরমে অসুস্থ এক শিক্ষক ও ১৪ শিক্ষার্থী

জয়পুরহাটে জামায়াত-শিবিরের ৬১ নেতাকর্মী কারাগারে

হিট স্ট্রোকে মাদারীপুরে ব্যবসায়ী ও কৃষকের মৃত্যু

সালথায় তীব্র গরমে অসুস্থ স্কুলের ১৩ শিক্ষক-শিক্ষার্থী 

আদালত চত্বর থেকে পালিয়ে যাওয়া আসামি ঢাকায় গ্রেপ্তার

শতকোটি ব্যয়ে রংপুরে হচ্ছে ৪৬০ বেডের ক্যানসার, কিডনি ও হৃদরোগ হাসপাতাল

তীব্র খরার পুড়ছে পাটক্ষেত, পাতালেও মিলছে না পানি! দিশেহারা কৃষক

চাঁদপুরে প্রচণ্ড গরমে অতিষ্ঠ জনজীবন

এই বিভাগের সব খবর

শিরোনাম :