ভারতের দর্শকদের আচরণ নিয়ে আইসিসির কাছে অভিযোগ করলো পিসিবি

অনলাইন ডেস্ক
| আপডেট : ১৮ অক্টোবর ২০২৩, ১৫:৩২ | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২৩, ১৪:৫৩

চলতি বিশ্বকাপে গত ১৪ অক্টোবর মুখোমুখি হয়েছিল চির প্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। যেখানে একপেশে ম্যাচে পাকিস্তানকে বড় ব্যবধানে হারিয়েছে ভারত। এবার হাই ভোল্টেজ সেই ম্যাচে আহমেদাবাদের দর্শকদের বিরুদ্ধে আইসিসির কাছে আনুষ্ঠানিক অভিযোগ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তানের খেলোয়াড়দের প্রতি দর্শকদের আচরণ নিয়ে এই অভিযোগ করেছে পিসিবি।

ক্রিকইনফো জানিয়েছে, ড্রেসিংরুমে ফেরার পথে পাকিস্তানের ক্রিকেটার মোহাম্মদ রিজওয়ানকে ও ম্যাচে ফিল্ডিংয়ের সময় হাসান আলীর উদ্দেশে ‘জয় শ্রীরাম’ স্লোগান দেয়ায় তারা অভিযোগ জানিয়েছে। এ ছাড়া পাকিস্তানি সাংবাদিক ও সমর্থকদের ভিসা না পাওয়া এবং তাদের জন্য নির্দিষ্ট ভিসা নীতি না করার অভিযোগ জানিয়েছে পিসিবি।

মঙ্গলবার পিসিবি এক বিবৃতিতে জানায়, ‘২০২৩ সালের ১৪ অক্টোবর ভারত বনাম পাকিস্তান ম্যাচের সময় পাকিস্তান দলের উদ্দেশে সমর্থকদের বাজে আচরণের প্রতিবাদে অভিযোগ দায়ের করেছে পিসিবি। পাকিস্তানি সাংবাদিকদের ভিসা প্রদানের ক্ষেত্রে দেরি এবং ২০২৩ সালের বিশ্বকাপে পাকিস্তানের সমর্থকদের কোনো নির্দিষ্ট ভিসা নীতি না থাকার জন্য আনুষ্ঠানিকভাবে আইসিসির কাছে অভিযোগ করা হয়েছে।’

গত ১৪ অক্টোবর ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। ১ লাখ ৩২ হাজার দর্শক ধারণ ক্ষমতার সেই স্টেডিয়ামে খুব কম সংখ্যক পাকিস্তানের সমর্থককে দেখা যায়। এমনকি টসের সময়ও দুয়ো শুনতে হয়েছে পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে। মাঠের আবহ-ও পাকিস্তানের পক্ষে ছিল না। ম্যাচটি ৭ উইকেটে হেরেছে তারা।

ম্যাচ শেষে পাকিস্তানের টিম ডিরেক্টর মিকি আর্থার বলেছিলেন, তার মনে হয়েছে, এটা আইসিসির নয়, বিসিসিআইয়ের কোনো ইভেন্ট। যেখানে পাকিস্তানের কোনো সমর্থক না থাকায় খেলায় সমর্থন পায়নি তার দল। যা হারের একটি কারণ। মিকি আর্থার বলেছেন, ‘সত্যি বলতে কি, এটি দেখে ঠিক আইসিসির ইভেন্ট মনে হয়নি। মনে হয়েছে দ্বিপক্ষীয় সিরিজ, মনে হয়েছে বিসিসিআইয়ের ইভেন্ট। আজ রাতে লাউড স্পিকারে “দিল দিল পাকিস্তান” খুব একটা শুনিনি।’

ঢাকাটাইমস/১৮অক্টোবর/এনবিডব্লিউ

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :