ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক প্রার্থী হওয়াই কাল হলো শাহ আলমের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ অক্টোবর ২০২৩, ০০:০৫

রাজধানীর মিরপুরের দারুস সালামে স্বেচ্ছাসেবক লীগ নেতা শাহ আলম (৩৫) হত্যা মামলার আসামিদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানিয়েছে তার পরিবার। বৃহস্পতিবার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোশিয়েশন (ক্র্যাব) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে নিহত শাহ আলমের বাবা বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আলী এ দাবি করেন।

সংবাদ সম্মেলনে নিহত শাহ আলমের স্ত্রী ফেরদৌস আরা বৃষ্টি, তার একমাত্র শিশু কন্য সুমাইয়াসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

শাহ আলমের বাবা লিখিত বক্তব্যে সৈয়দ আলী বলেন, দারুস সালাম থানার ১০ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগ শাখার সাধারণ সম্পাদক পদপ্রার্থী হওয়ায় প্রতিপক্ষের ছুরিকাঘাত করে শাহ আলমকে খুন করা হয়। আমার ছেলেকে পরিকল্পিতভাবে ডেকে নিয়ে হত্যা করা হয়েছে। আমার ছেলে স্থানীয় সেলিম মার্কেটের ম্যানেজার হিসেবে কর্মরত ছিল। এ ছাড়া ওই মার্কেটে তার নিজের একটি ফার্নিচারের দোকান রয়েছে।

গত শনিবার রাত ৮টার দিকে শাহ আলম তার মালিকের সঙ্গে দারুস সালাস থানায় ছিল। সেখান থেকে তাকে ডেকে আনা হয়। পথে মাজার রোডের আগে বুদ্ধিজীবী কবরস্থানের বাম পাশে, একই থানার স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি ইসলাম তার ছেলে শান্তসহ দল-বল নিয়ে শাহ আলমের ওপর হামলা করেছে অভিযোগ ওঠে।

তারা শাহ আলমকে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর আহত করে রেখে পালিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে হাতপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এই ঘটনায় ১৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। তবে এখনো কোনো আসামী গ্রেপ্তার হয়নি। ইতোমধ্যে মামলা তুলে নিতে নিহতের পরিবারের কাউকে পেলে পথরোধ করে হুমকি দেওয়া হচ্ছে বলে শাহ আলমের বাবা অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে নিহত শাহ আলমের স্ত্রী বৃষ্টি বলেন, আমার স্বামীকে কেন হত্যা করা হয়েছে আজও আমি জানতে পারিনি। কী অপরাধ করেছে আমার স্বামী, কী অপরাধ করেছি আমি ও আমার দেড় বছরের শিশু কন্যা। তিনি এর সুষ্ঠু বিচারের দাবি জানান।

নিহতের স্ত্রী বৃষ্টি জানান, একই ওয়ার্ডে শাহ আলমসহ আরও চার জন সাধারণ সম্পাদক প্রার্থী রয়েছেন। তারা হলেন- শাহ আলম খুনের এজাহারভুক্ত আসামী শেখ সুমন, লিমন, শাওন ও আফজাল। তারা সবাই ইসলামের দলের সদস্য। তারা শাহ আলমের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় হেরে যাওয়ার ভয়ে তাকে হত্যা করে। প্রধানমন্ত্রীর কাছে তারা সুষ্ঠু বির্চারে দাবি জানান।

(ঢাকাটাইমস/২৬ অক্টোবর/জেএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :